1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা - matamuhuri - মাতামুহুরী
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়ায় ভিসা টেস্ট সেন্টার করলে বিদেশ গামি কর্মীদের উপকার হবে সূর্যমুখী চাষে লাভের স্বপ্ন দেখছেন লামার কৃষক স্বজরাম ত্রিপুরা রওশন-ফেরদৌস গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন কক্সবাজারের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন কুটনীতিকরা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ নিয়ে আমার বক্তব্য দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী

রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার
  • আপডেট : সোমবার, ২০ জুন, ২০২২
  • ৩৯৩ পঠিত

কক্সবাজার সদরে অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক ‘ রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা’ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৯ জুন) সকাল ১১ টায় ‘খান ফাউন্ডেশনে’র আয়োজনে উপজেলার বিআরডিবি সভা কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এটি খাঁন ফাউন্ডেশন এর অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের একটি অংশ। সভায় সভাপতি  ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের। সংস্থাটির জেলা প্রকল্প সমন্বয়কারী আকতার জাহান সুমার সঞ্চালনায় এবং উপজেলা সমন্বয়কারী রিদুয়ানুল হক এবং ফাইনান্স এন্ড এ্যাডমিনিষ্ট্রেশন কো অর্ডিনেটর মোঃ আমিনুর রহমান এর সহযোগীতায় সফলভাবে সম্পন্ন হয়েছে।
বক্তারা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন অবস্থা ও অবস্থান বিষয়ে আলোচনা করেন। নারীদের সাংবিধানিক অধিকার ও নারী- পুরুষের সমাধিকার তথা ন্যায্য সুযোগ-সুবিধা লাভের দিকনির্দেশনার আলোকে গুরুত্বপূর্ণ নীতিমালা, কৌশল ও পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।
সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান একেএম জুয়েল বলেন, নারীর ক্ষমতায়নে ও নারীদের আত্মসামাজিক উন্নয়নে যেভাবে ‘খান ফাউন্ডেশন’ কাজ করে যাচ্ছে তা সত্যি প্রশংসার দাবিদার। এ প্রকল্পের মাধ্যমে নারীরা সরকারী বিভিন্ন দপ্তরের কার্যক্রম সম্পর্কে জানতে পেরেছে। উন্মুক্ত জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করার সুযোগ পাচ্ছে। রাজনৈতিক দল গুলোতে নারীদের অবস্থান তৈরী হচ্ছে যা নারীদের অধিকার আদায়ে ভূমিকা রাখবে।
উক্ত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টি কক্সবাজার সদর উপজেলার সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম চৌধুরী ও সমাজ কল্যাণ সম্পাদক কক্সবাজার স্বচ্ছাসেবকলীগ নেতা কুতুব রানা, সংস্থাটির বিভিন্ন ইউনিয়নের কর্মরত বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ, মহিলা ইউপি সদস্য, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিক শাহী কামরান উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভার সভাপতি মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের বক্তব্যে বলেন, এ যুগে মহিলারা শিক্ষায় এখনো অনেক পিছিয়ে। এদেশে নারীদের ভূমিকায় উদাহরন স্বরুপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুরুত্ব ও অবস্থান তুলে ধরেন। তিনি নারী সমাজের পড়ালেখা ও অর্থনৈতিক মুক্তির বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন ও নারীদের দিক নির্দেশনা দেন। উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে আজকের মতবিনিময় সভা সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych