1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা - matamuhuri - মাতামুহুরী
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে সাবেক সাংসদ জাফরের নেতৃত্বে বিশৃঙ্খলা ও সাধারণ মানুষকে অস্ত্রের ভয়ভীতি দেখানোর অভিযোগ বিভিন্ন অনিয়মের অভিযোগে শহরের ২টি প্রাইভেট হাসপাতালে অভিযান চকরিয়ায় ব্যাডমিন্টন প্রতিযোগিতা সম্পন্ন চকরিয়া সোসাইটি বায়তুল মাওয়া শাহী জামে মসজিদ কমিটি গঠনে প্রশাসনের তিন সদস্যের কমিশন গঠন লামার ইয়াংছা বাজারে ভয়াবহ আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি অনিয়ম দূর্নীতির আখড়া কক্সবাজার পল্লী বিদ্যূৎ অফিস চকরিয়ায় হাজিয়ান ও শাহ উমরাবাদ স্কুলের বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন মাতামুহুরী নদী থেকে অবৈধ বালু উত্তোলন তিনজন আটক, একমাসের কারাদন্ড, তিনটি ট্রাক জব্দ কক্সবাজার ইসলামিয়া মহিলা কামিল মাদ্রাসায় দুদকের অনুসন্ধান টিম মিথ্যা সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যান সংবাদ সম্মেলন

কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৪২৪ পঠিত

কক্সবাজারের খুরুস্কুলে ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন চলাকালে পুলিশের উপস্থিতিতে ফায়সাল উদ্দিন নামের এক ছাত্রলীগ নেতাকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে একদল দুর্বৃত্ত । ৩ জুলাই রবিবার সন্ধ্যা ৭ টার দিকে সদরের খুরুস্কুল ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন চলাকালে ডেইলপাড়ায় এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা। এঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

নিহত ফায়সাল উদ্দিন খুরুস্কুল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের দক্ষিণ ডেইলপাড়া দরগার ডেইল এলাকার লাল মোহাম্মদের ছেলে এবং কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি।
৩ জুলাই  রবিবার সন্ধ্যায় বাড়ি ফেরার সময় একদল দুর্বৃত্ত ডেইলপাড়া এলাকায় সিএনজি অটোরিকশা গতিরোধ করে এলোপাতাড়ি কুপানো হয়। এতে আহত হন ফায়সাল উদ্দিন সহ আরও কশেকজন। স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন । তার মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

খুরুস্কুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন ও স্থানীয় বাসিন্দাদের সুত্রে জানান, খুরুস্কুল ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে চলছিল। ওই সম্মেলনস্থলে উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা ফায়সাল উদ্দিন।

এসময় কিছু উশৃংখল ব্যক্তি ধারালো অস্ত্র নিয়ে সম্মেলনস্থলে ডুকে পড়ে। সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় আজিজের নেতৃত্বে সিএনজিতে হামলা ও ফারসালকে এলোপাতাড়ি কুপায় একদল দুর্বৃত্ত।
কক্সবাজার সদর উপজেলার আওয়ামী লীগের আহবায়ক মাহমুদুল করিম মাদু বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন চলছিল। সেখানে ছাত্রলীগ নেতা ফায়সাল উদ্দিন উপস্থিত ছিলেন। সম্মেলন চলাকালে ধারালো দা, ইটপাটকেল নিয়ে কিছু লোক সম্মেলনে ডুকে পড়ে। সম্মেলনস্থলে ফায়সালের উপর হামলার জন্য উদ্যত হয় সশস্ত্র দুর্বৃত্তরা। পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ায় আমি কক্সবাজার সদর থানা মডেল থানার ওসিকে শেখ মুনীর উল গীয়াসকে খবর দেয়। তিনি ঘটনাস্থলে একজন এসআই ও দুইজন পুলিশ ফোর্স পাঠান।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের মাহবুবুল হক মুকুল বলেন, সম্মেলন স্থলে ফায়সালের উপর সশস্ত্র দুর্বৃত্তরা হামলার চালানোর চেষ্টা করলে তাকে পুলিশ ভ্যান যোগে নিরাপদে বাড়ী পৌঁছে দেয়ার জন্য কক্সবাজার সদর মডেল থানার এসআই রায়হানসহ পুলিশ দলকে অনুরোধ করি। পরে ফায়সাল সহ তার সাথে থাকা লোকজন সিএনজি অটোরিকশা যোগে বাড়ীর উদ্দেশ্যে রওয়ানা দেয়। সিএনজির পেছনে পুলিশ ভ্যানও ছিল। কিন্তু কিছু দুর না যেতেই দুর্বৃত্তরা ফায়সালসহ অন্যান্যদের উপর হামলা করে। এতে ফায়সাল নিহত হন, আহত হয়েছে আরও কয়েকজন।

তিনি অভিযোগ করে বলেন, নিহত ফায়সালকে পুলিশ হেফাজতে বাড়ী পৌঁছে দেয়ার উদ্যোগ নিলে এমন মর্মান্তিক ঘটনা হতো  না। যারা এই ঘটনা সংগঠিত করেছে তাদের দ্রুত আইনের আওতায় এনে গ্রেফতার দাবী করেন তিনি।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মনীর উল গীয়াস বলেন, নিহত ফায়সালের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এদিকে, কক্সবাজার সদর উপজেলা ছাত্র লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফায়সাল উদ্দিনকে নির্মম ভাবে হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবীতে রাত সাড়ে ৮ টায় শহরে বিক্ষোভ মিছিল করেছে জেলা ছাত্রলীগ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych