1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
আলীকদম সেনা জোন আয়োজনে ম্রো সম্মেলন ও মতবিনিময় সভা - matamuhuri - মাতামুহুরী
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়ায় ভিসা টেস্ট সেন্টার করলে বিদেশ গামি কর্মীদের উপকার হবে সূর্যমুখী চাষে লাভের স্বপ্ন দেখছেন লামার কৃষক স্বজরাম ত্রিপুরা রওশন-ফেরদৌস গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন কক্সবাজারের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন কুটনীতিকরা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ নিয়ে আমার বক্তব্য দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী

আলীকদম সেনা জোন আয়োজনে ম্রো সম্মেলন ও মতবিনিময় সভা

মো. নাজমুল হুদা, লামা :
  • আপডেট : সোমবার, ১১ জুলাই, ২০২২
  • ৩৮৮ পঠিত
বান্দরবানের পার্বত্য জেলার আলীকদমে মুরুং সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ জুলাই, ২০২২ইং) সকালে সেনা জোন আয়োজনে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ম্রো জনগোষ্ঠীর নারী-পুরুষ এবং ছাত্র-ছাত্রীদের নিয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম সেনাজোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. মনজুরুল হাসান (পিএসসি)।
এসময় তিনি বলেন ম্রো সম্প্রদায় সেনাবাহিনীদের সাথে একসাথে থেকে পাহাড়ে সন্ত্রাসীদের নির্মূলে নানাভাবে ভূমিকা রাখছে । তারা মুরুং বাহিনী গঠন করে পাহাড়ে বিচ্ছিন্নতাবাদীদের মুখোমুখি হয়ে পাহাড়ের শান্তি বজায় রাখছে। সেনাবাহিনী ম্রো জনগোষ্টি ও তাদের ছেলেমেয়েদের লেখাপড়া সুযোগ তৈরি করে দিয়েছে। মুরুং সম্প্রদায়ের জন্য আলাদা হোষ্টেল তৈরি করা হয়েছে।
এছাড়াও চিকিৎসেবা এবং ম্রো জনগোষ্টির জীবনমান উন্নয়নে কর্মসংস্থান সৃষ্টি করছে। ইতোমধ্যে কিছু বিপথগামী ম্রো সশস্ত্র লোকদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনে তাদের কর্মসংস্থান তৈরি করে নিরাপদ জীবন দিয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যাদের মাঝে উপস্থিত ছিলেন লে.কর্ণেল মো. সাব্বির হাসান পিএসসি জোন কমান্ডার, (৩১ বীর) আলীকদম, লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলামসহ সেনাবাহিনীর বিভিন্ন পদস্থ কর্মকর্তা, আলীকদম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ।
আরও সভায় ম্রো জনগোষ্টির মাঝে ফ্রী মেড়িকেল সেবা প্রদান করা হয়। তাদের ছাত্র-ছাত্রীদের স্কুল বেগ ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych