1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
আঙ্গুলের ছাপ পরিবর্তন করে রোহিঙ্গাদের অবৈধ সিমকার্ড সরবরাহ : আটক ৫ - matamuhuri - মাতামুহুরী
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
সূর্যমুখী চাষে লাভের স্বপ্ন দেখছেন লামার কৃষক স্বজরাম ত্রিপুরা রওশন-ফেরদৌস গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন কক্সবাজারের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন কুটনীতিকরা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ নিয়ে আমার বক্তব্য দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী প্রধানমন্ত্রী একবার যাকে দুরে টেলে দেন, তাকে আর কাছে আসতে দেন না

আঙ্গুলের ছাপ পরিবর্তন করে রোহিঙ্গাদের অবৈধ সিমকার্ড সরবরাহ : আটক ৫

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ৩৮৩ পঠিত

কক্সবাজার শহরের দি কক্স সিটি সুপার মার্কেট থেকে ২০৪ টি অবৈধ সিমকার্ডসহ সিমকার্ড নিবন্ধন জালিয়াতি চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। শনিবার (২৩ জুলাই) রাত ১০টার দিকে অভিযান চালিয়ে জালিয়াতি চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার মোঃ বিল্লাল উদ্দিন। গ্রেফতারকৃতরা হলেন, কক্সবাজার পৌরসভা ৭নং ওয়ার্ড পাহাড়তলী নতুন বাজার এলাকার মো. জামালের ছেলে মো. জাহিদ (১৯), কক্সবাজার পৌরসভা ৩নং ওয়ার্ড বদরমোকাম এলাকার খুরশেদ আলমের ছেলে মো. ফারুক (১৯), কক্সবাজার পৌরসভা ৯নং ওয়ার্ড খাজা মঞ্জিল এলাকার মৃত মো. আলীর ছেলে মো. ইলিয়াস (২৭), কক্সবাজার পৌরসভা ১০নং ওয়ার্ড সদর হাসপাতাল রোড এলাকার কালীপদ সাহার ছেলে সুজন সাহা (৩০) ওকক্সবাজার পৌরসভা ১০নং ওয়ার্ড সদর হাসপাতাল রোড হরিজন পাড়া এলাকার জীবন বিশ্বাসের ছেলে জয় বিশ্বাস (২৪)।

র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল উদ্দিন মাতামুহুরীকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কক্সবাজার শহরের দি কক্স সিটি সুপার মার্কেটের সামনে অবৈধভাবে অন্যের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে নিবন্ধনকৃত সিম বিক্রি করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর আভিযানিক দল বিষয়টির সত্যতা যাচাই করে এবং উল্লেখিত স্থান থেকে অবৈধভাবে নিবন্ধিত ২০৪ টি সিমকার্ডসহ ৫ জনকে আটক করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে অবৈধভাবে সিমকার্ড বিক্রির মূলহোতা জয় বিশ্বাস জানায়, সে দীর্ঘদিন একটি টেলিকম অপারেটরে চাকুরী করতো এবং সেখান থেকে একটি সিমকার্ড কিভাবে অবৈধভাবে সচল ও ব্যবহার করা যায় সেই ধারনা নেয়। তার এক সহকর্মী চট্টগ্রামের একটি টেলিকম কোম্পানীতে বর্তমানে চাকুরীরত আছে এবং সে চট্টগ্রাম থেকে অবৈধ পন্থায় সিমকার্ড সংগ্রহ করে তা কক্সবাজারের জয় বিশ্বাস এর নিকট পাঠাত। এবং জয় বিশ্বাস কক্সবাজারের বিভিন্ন এলাকায় এগুলো চড়া মূল্যে বিক্রি করতো।

অবৈধভাবে সিমকার্ড রেজিস্ট্রেশন করার প্রক্রিয়া সম্পর্কে তাদের জিজ্ঞাসাবাদে জানায়, টেলিকম কোম্পানীতে চাকুরীরতদের  নিকট কোন গ্রাহক সিমকার্ড পরিবর্তন করতে আসলে তাদের আঙ্গুলের ছাপ নিয়ে যেকোন একটি সমস্যা দেখিয়ে ২য় বারও আঙ্গুলের ছাপ নিয়ে সিমকার্ড পরিবর্তন করে দেয়া হতো। অতঃপর গ্রাহকদের ১ম বার আঙ্গুলের ছাপ তাদের সংগ্রহে রেখে অন্য একটি সিমকার্ড ওই গ্রাহকদের নামে রেজিস্ট্রেশন করতো এবং তা বিক্রির উদ্দেশ্যে সরবরাহ করতো।
গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych