1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
জড়িতদের গ্রেফতার দাবিতে সড়ক অবরোধ চকরিয়ায় পাঁচ শিক্ষার্থীকে কুপিয়ে জখম - matamuhuri - মাতামুহুরী
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
সূর্যমুখী চাষে লাভের স্বপ্ন দেখছেন লামার কৃষক স্বজরাম ত্রিপুরা রওশন-ফেরদৌস গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন কক্সবাজারের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন কুটনীতিকরা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ নিয়ে আমার বক্তব্য দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী প্রধানমন্ত্রী একবার যাকে দুরে টেলে দেন, তাকে আর কাছে আসতে দেন না

জড়িতদের গ্রেফতার দাবিতে সড়ক অবরোধ চকরিয়ায় পাঁচ শিক্ষার্থীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ৩৮২ পঠিত

কক্সবাজারের চকরিয়ায় বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ডুকে এসএসসি পরীক্ষার্থী পাঁচ শিক্ষার্থীদের মারধর ও কুপিয়ে জখম করেছে একদল বখাটে। এতে ওই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীসহ আটজন শিক্ষার্থী আহত হয়েছেন। বুধবার সকালের দিকে উপজেলার পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের দরবেশকাটা উচ্চ বিদ্যালয়ে এঘটনা ঘটে।
জড়িতদের গ্রেফতার ও হামলার প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃহস্পতিবার (২৮ জুলাই) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চকরিয়া-মহেশখালী সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে খবর পেয়ে স্থানীয় প্রশাসন ও পুলিশের আশ্বাসে সড়ক থেকে সরে যায় শিক্ষার্থীরা।
বখাটেদের হামলায় আহতরা হলেন-দরবেশকাটা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী রহমত উল¬াহ, শাকিব উদ্দিন, রকিবসহ আরও পাঁচজন।
দরবেশকাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকবর হোছাইন বলেন, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে যাওয়ার জন্য বিদ্যালয়ের বেশকিছু শিক্ষার্থীদের পাঠানোর জন্য বলেন আওয়ামী লীগের কয়েকজন নেতা। ওইদিন সকালে আমাদের বিদ্যালয় থেকে শতাধিক শিক্ষার্থী সম্মেলনে যাওয়ার পর তাদের আবার ফেরত পাঠানো হয়।
তিনি বলেন, ওইসময় শিক্ষার্থীরা বিদ্যালয়ে চলে আসার সময় একদল বখাটে যুবক তাদের নানা ধরনের খারাপ মন্তব্য করে। এসময় শিক্ষার্থী ও বখাটেদের মধ্যে কথাকাটাটি হলে বিদ্যালয়ের শিক্ষকরা গিয়ে তা মীমাংসা করে দেন। ঘটনার জের ধরে ওইদিন সকাল সাড়ে ১১টার দিকে দরবেশকাটার ১নং ওয়ার্ডের সাইদুল, রিয়াজ উদ্দিন, আনিছ, আবছার, শরফ উল¬াহ, জয়নাল আবেদিন ও করিম হোছাইনের নেতৃত্বে একদল বখাটে ধারালো দা-কিরিচ নিয়ে বিদ্যালয়ে ডুকে শিক্ষার্থীদের জখম করে পালিয়ে যায়।
এঘটনার জের ধরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত সড়কের উপর টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে। পরে চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.রাহাত উজ্ জামান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে আসে। তাদের আশ্বাসে সড়ক অবরোধ তুলে নিয়ে বিদ্যালয় ক্যাম্পানে ফিরে যায় শিক্ষার্থীরা।
আহত শিক্ষার্থী রহমত উল¬াহ বলেন, এবার এসএসসি পরীক্ষা দিবো। স্থানীয় বেশকয়েকজন বখাটে যুবক দা-কিরিচ নিয়ে এসে ক্লাসরুমে ডুকে হামলা চালায়। এতে আমিসহ আরও বেশকয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হই।
এব্যাপারে জানতে পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলার মুঠোফোনে কয়েকবার কল করা হয়। তবে মুঠোফোনে সংযোগ না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, স্থানীয় কিছু বখাটে দরবেশকাটা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলা করে। এঘটনার জেরে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে এসিল্যান্ডসহ গিয়ে সড়ক থেকে শিক্ষার্থীদের বিদ্যালয়ে ফিরিয়ে দিই।
তিনি বলেন, যারা এই ঘটনার সাথে জড়িত তাদের অবশ্যই আইনের আওতায় নিয়ে আসবো। ঘটনার সাথে কারা কারা জড়িত পুলিশ তদন্ত করে দেখছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych