1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
চকরিয়া পৌর আওয়ামী লীগের সম্মেলন নিয়ে অনিশ্চয়তা - matamuhuri - মাতামুহুরী
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সূর্যমুখী চাষে লাভের স্বপ্ন দেখছেন লামার কৃষক স্বজরাম ত্রিপুরা রওশন-ফেরদৌস গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন কক্সবাজারের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন কুটনীতিকরা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ নিয়ে আমার বক্তব্য দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী প্রধানমন্ত্রী একবার যাকে দুরে টেলে দেন, তাকে আর কাছে আসতে দেন না

চকরিয়া পৌর আওয়ামী লীগের সম্মেলন নিয়ে অনিশ্চয়তা

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৪৮৬ পঠিত

চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে ধু¤্রজাল সৃষ্টি হয়েছে। আগামী ২সেপ্টেম্বর সম্মেলন যথা সময়ে হবে কীনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে নেতাকর্মীদের মাঝে। এখনো পর্যন্ত কাউন্সিলর তালিকা চুড়ান্তভাবে প্রকাশ না করায় সমালোচনার মুখে পড়েছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও চকরিয়ার সাংগঠনিক টীম। কাউন্সিলর তালিকা চুড়ান্ত ও সম্মেলনের তারিখ পরিবর্তন করার দাবী করেছেন সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা।
আগামী ২সেপ্টেম্বর বহু প্রতিক্ষিত চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে চলছে নানা আলোচনা ও সমালোচনা। দীর্ঘ ৯বছর পর সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। একধরণের উৎসবের আমেজ পরিলক্ষিত হচ্ছে নেতাকর্মী ও কাউন্সিলরদের মধ্যে। ইতোমধ্যে চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে একাধিক সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী মাঠে ময়দানে চষে বেড়াচ্ছেন। দীর্ঘদিন পর সম্মেলন হওয়ায় কদর বেড়েছে নেতাকর্মী ও কাউন্সিলরদের।
এদিকে অভিযোগ উঠেছে, পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন আর মাত্র তিনদিন বাকী। কিন্তু এখনো পর্যন্ত কাউন্সিলর তালিকা চুড়ান্ত করা হয়নি। প্রার্থীদের হাতে কাউন্সিলর তালিকা না দেওয়ায় অনিশ্চতার মুৃখে পড়েছে সম্মেলন। আদৌ যথাসময়ে সম্মেলন হবে কীনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন প্রার্থীরা। একজন সভাপতি ও চারজন সাধারণ সম্পাদক প্রার্থীর নিজস্ব ফেসবুকে কাউন্সিলর তালিকা চুড়ান্ত ও সম্মেলনের তারিখ পরিবর্তন করার দাবী জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন। একইভাবে তাদের সমর্থকরা ও কাউন্সিলরবৃন্দরাও ফলাও করে প্রচার করছেন।
চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী ও পৌরসভার মেয়র আলমগীরসহ আরও চার সাধারণ সম্পাদক প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি দিয়েছেন। তারা কাউন্সিলর তালিকা চুড়ান্ত ও সম্মেলনের তারিখ পরিবর্তনের দাবী জানান। না হয়, অবৈধ ও অনিয়মতান্ত্রিক পৌর আওয়ামী লীগের সম্মেলন প্রতিহত করার ঘোষণা দেন।
সভাপতি প্রার্থী ও চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেছেন, দীর্ঘদিন পর চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের মধ্যে উৎসব দেখা দিয়েছে। ৯বছর ধরে নেতৃত্ব বিকাশ না হওয়ায় কাউন্সিলর ও দলের নেতাকর্মীরা একটি পরিবর্তনের অপেক্ষায় রয়েছেন। সম্মেলনের তিনদিন বাকী রয়েছে। এমতাবস্থায় জেলা আওয়ামী লীগ ও চকরিয়ার সাংগঠনিক টীম কাউন্সিলর তালিকা চুড়ান্ত করতে পারেনি।
তিনি আরও বলেন, যথা সময়ে সম্মেলন হবে কীনা নেতাকর্মীদের মধ্যে সংশয় কাজ করছে। চুড়ান্ত তালিকা তৈরী করে এবং সম্মেলনের তারিখ পরিবর্তন করে নেতাকর্মীদের মনে সংশয় দুর করতে হবে।
পৌরসভা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী বলেন, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের একটি সফল সম্মেলন উপহার দেওয়ার জন্য সবধরণের চেষ্ঠা করা হয়েছে। আমরা কাউন্সিলর তালিকা চুড়ান্ত করতে কক্সবাজার জেলা আওয়ামী লীগ বরাবর পাঠিয়েছেন। কিন্তু কী কারণে অনুমোদন দিচ্ছে না তা জানি না। আমি সাধারণ সম্পাদক হিসেবে কাউন্সিলর ও নেতাকর্মীদের জবাবদিহিতার মুখে পড়তে হয়েছে।
একইভাবে সাধারণ সম্পাদক প্রার্থী ও পৌর কাউন্সিলর মুজিবুল হক, এডভোকেট ফয়জুল কবির ও মোজাফ্ফর হোসেন পল্টু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জন ধ্বংস করতে চায় কিছু কতিপয় নেতারা। সুন্দর ও নিয়মাফিক সম্মেলন উপহার দেওয়ার জন্য সকলের প্রচেষ্ঠাও কম ছিল না। প্রতিদ্ব›দ্বীতাপূর্ন একটি সম্মেলন হউক তা আমরা চাই। কিন্তু একটি মহল তড়িগড়ি করে একপক্ষীয় সম্মেলন করতে মরিয়া হয়ে উঠেছে। আমরা এধরণের সম্মেলন চাই না। তারা আরও বলেন, একটি চুড়ান্ত কাউন্সিলর তালিকা চাই এবং সম্মেলনের তারিখ পরিবর্তন করতে হবে। না হয়, অনিয়মতান্ত্রিক ও এক পক্ষীয় সম্মেলন নেতাকর্মী নিয়ে আমরা প্রতিহত করবো।
এব্যাপারে কক্সবাজার জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চকরিয়ার সাংগঠনিক টীমের নেতা এডভোকেট রনজিত দাশ বলেন, চকরিয়া পৌলসভা আওয়ামীলীগ এখন ইউনিয়ন স্ট্যাটাস। বিষয়টি দেখভাল করার দায়ীত্ব উপজেলা আওয়ামী লীগের। সেই হিসেবে উপজেলা আওয়ামী লীগই বলতে পারবে তারিখ পরির্বতন এবং কাউন্সিলর তালিকা চুড়ান্ত করার বিষয়টি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych