1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
খুরুশকুলে পৃথক স্থানে আ‘লীগের দু‘পক্ষের সম্মেলন : দুটি কমিটি ঘোষণা - matamuhuri - মাতামুহুরী
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

খুরুশকুলে পৃথক স্থানে আ‘লীগের দু‘পক্ষের সম্মেলন : দুটি কমিটি ঘোষণা

মাহাবুবুর রহমান, কক্সবাজার
  • আপডেট : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৯৯ পঠিত

কক্সবাজার সদর উপজেলার অত্যন্ত গুরুত্বপূর্ন খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্টিত হয়েছে। তবে একটি নয় দুটি স্থানে পৃথক দৃটি সম্মেলন অনুষ্টিত হয়েছে। এতে একটিতে মো: রফিক উদ্দিনকে সভাপতি ও মোহাম্মদ রিয়াদকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। অন্যদিকে আরেকটি কমিটিতে খুরশকুল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহজাহান ছিদ্দিকী এবং সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমানুল হক চৌধুরীর ছেলে আনিসুল হক চৌধুরীকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছে।

স্থানীয় খুরুশকুল আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, দলীয় কোন্দলের চরম শেষ সীমানায় পৌছেছে খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগ ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল ৩ টা থেকে দুটি স্থানে সম্মেলন হচ্ছে। যার একটি হচ্ছে রাস্তারপাড়া গণস্বাস্থ্য কেন্দ্রে, অন্যটি ইউনিয়ন পরিষদের পাশে ধীরেন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে। আবার রাস্তার পাড়া গণস্বাস্থ্য কেন্দ্রে অনুষ্টিত সম্মেলনের আয়োজন উপজেলা আওয়ামী লীগ যার নেতৃত্ব আছে বর্তমান সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাহমুদুল করিম মাদু, খুরুশকুল ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক জসিম উদ্দিন। অন্যদিকে ধীরেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সম্মেলনের আয়োজন করেছেন খুরুশকুলের তৃণমুল আওয়ামী লীগের ব্যানারে খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি মুজিবুল হক। তাকে সহায়তা করছেন বর্তমান চেয়ারম্যান শাহজাহান ছিদ্দিকী।
এতে গণস্বাস্থ্য কেন্দ্রে অনুস্টিত সম্মেলনে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান সহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ অংশ নেয়। অবশ্য ধীরেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্টিত সম্মেলনে তেমন কোন উল্লেখ যোগ্যনেতার উপস্থিতি না থাকলেও অসংখ্য আওয়ামী লীগ নেতাকর্মী উপস্থিত ছিল।

এ ব্যাপারে সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাহমুদুল করিম মাদু বলেন, খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন হয়েছে গণস্বাস্থ্য কেন্দ্রে যেখানে জেলা আওয়ামী লীগ এবং উপজেলা আওয়ামী লীগ সবাই অংশ নিয়েছেন। সুতরাং সেটাই বৈধ অন্যরা কর্মী সভা করছে এ বিষয়ে আমি জানিনা।
এদিকে সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান এবং আইনজীবী এড.রেজাউর রহমান রেজা বলেন, খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে আমরা জানিনা, সেখানে ওয়ার্ডের পরিক্ষিত আওয়ামী লীগ নেতাকর্মীদের বাদ দিয়ে একতরফা ভাবে একটি পক্ষ সম্মেলনের নামে আওয়ামী লীগকে কলংকিত করছে তাই সেটাকে আমরা বয়কট করেছি। আর ওয়ার্ড আওয়ামী লীগে কমিটি যদি জেলা আওয়ামী লীগ অনুমোদন দিতে পারে তাহলে আর ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগ রাখার দরকার কি ?

এদিকে খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মুজিবুল হক বলেন, আমাদের সভাপতির মৃত্যুর পর আমি দলকে সংগঠিত করেছি, প্রতিটি ওযার্ডে সম্মেলন করেছি, আমার সভাপতিত্বে সবকিছু হয়েছে এখন সব ওয়ার্ড থেকে তৃনমুলের সকল নেতাকর্মীকে বাদ দিয়ে তারা কিভাবে সম্মেলন করছে আমি জানিনা, তাই আমরা প্রকৃত আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে সম্মেলন করছি ধীরেন প্রাথমিক বিদ্যালয় মাঠে।

এ ব্যাপারে খুরুশকুল ইউপি চেয়ারম্যান শাহজাহান ছিদ্দিকী বলেন, আমার নির্বাচনের সময় দলীয় ব্যানারে যারা আমাকে সহযোগিতা করেছে তাদের বাদ দিয়ে , প্রতিটি ওয়ার্ড থেকে বিএনপি জামাতের লোকজনকে কাউন্সিলার বানিয়ে সম্মেলনের নামে তালবাহানা করছে জসিম, মাদু পক্ষ তাই আমি তৃণমুল নেতাদের সহায়তা করছি।
এদিকে একইদিনে আওয়ামীলীগের দু’পক্ষের সম্মেলনকে ঘিরে এলাকায় উত্তেজনা বিরাজ করলেও তেমন কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি, এতে সস্তি প্রকাশ করেছে এলাকাবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych