1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
পশ্চিম সোনাইছড়ি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ - matamuhuri - মাতামুহুরী
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়ায় ভিসা টেস্ট সেন্টার করলে বিদেশ গামি কর্মীদের উপকার হবে সূর্যমুখী চাষে লাভের স্বপ্ন দেখছেন লামার কৃষক স্বজরাম ত্রিপুরা রওশন-ফেরদৌস গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন কক্সবাজারের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন কুটনীতিকরা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ নিয়ে আমার বক্তব্য দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী

পশ্চিম সোনাইছড়ি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

পেকুয়া প্রতিনিধি ::
  • আপডেট : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৮৬ পঠিত

পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে পশ্চিম সোনাইছড়ির বাসিন্দা মরহুম মীর কাশেমের পুত্র ও বিদ্যালয়ের সাবেক সভাপতি শওকত ওসমান বাদী হয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মহোদয়ের নিকট আবেদন করেন।
জানা যায়, ২০২০ ইং সালে বিদ্যালয়ের জন্য শ্লীপের, রুটিন মেইনটেইনস, ওয়াশ বøক, ক্ষুদ্র মেরামত ও প্রাক-প্রাথমিক সহ সরকারীভাবে বরাদ্দের ১ লক্ষ ১০ হাজার টাকা কোন কাজ না করে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জয়নাল আবেদীন আত্মসাৎ করেন। একইভাবে ২০২১ ইং সালে একই খাতের জন্য বরাদ্দকৃত টাকাও আত্মসাৎ করেন।

এদিকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের মেয়ে ২য় শ্রেণির ছাত্রী তাহিয়াতুল জন্নাত পশ্চিম সোনাইছড়ি প্রাথমিক বিদ্যালয়ের হাজিরা খাতায় নাম রয়েছে। যার রোল নং ০৯। কিন্তু তিনি অধ্যায়ন করেন পার্শ্ববর্তী ইউনিয়নের ফাঁসিয়াখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। অত্র বিদ্যালয়ে ক্লাস না করলেও নিয়মিত হাজিরা খাতায় স্বাক্ষর দিয়ে উপবৃত্তির টাকা উত্তোলন করেন। বিগত ২০১৯ ইং সনে বিদ্যালয়ের এসএমসি কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়। তারই ধারাবাহিকতায় ৮ ফেব্রæয়ারী ২২ ইং উপজেলা শিক্ষা অফিসারের স্বাক্ষর সম্বলিত ও ১০-০২-২২ ইং তারিখ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের স্বাক্ষর সম্বলিত এসএমসি গঠনের জন্য নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়। তারই আলোকে ২ জন অভিভাবক সদস্যসহ সভাপতি/সহসভাপতি পদ ব্যতীত ৯ জন সদস্য নিয়োগ সম্পন্ন হয়। এর প্রেক্ষিতে ১১-০৩-২২ ইং তারিখে এসএমসি কমিটির প্রথম বৈঠক সভাপতি-সহসভাপতি নির্বাচনের দিন ধার্য্য করা হয়। হঠাৎ করে বিগত ১০-০৩-২২ ইং তারিখে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উপজেলা শিক্ষা অফিসার মহোদয়ের নির্দেশক্রমে ভোট বন্ধ ঘোষণা করা হয়। উত্তর মেহেরনামা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভ্যন্তরীন কোন্দলে মহামান্য হাইকোর্টের রিট আবেদনের দোহাই দিয়ে উপজেলার সবকটি বিদ্যালয়ে এসএমসি কমিটি গঠন বন্ধ করা হয়। এ দিকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিদ্যালয়ে আগমন-প্রস্থান ঠিক নেই। তিনি অফিসের কাজের অজুহাত দেখিয়ে ব্যক্তিগত কাজ কর্মে লিপ্ত থাকেন। গত ১১ আগস্ট প্রধান শিক্ষকগনের সমন্বয় সভায় ফের এসএমসি কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়। এ ব্যাপারে বিদ্যালয়ের সাবেক সভাপতি শওকত ওসমান জানান, একটি বিদ্যালয়ের আভ্যন্তরীন কোন্দলের কারণে হাইকোর্টে রিট আবেদন করা হয়। যার ফলে সব বিদ্যালয়ের এসএমসি কমিটি গঠন বন্ধ করে দেওয়া হবে সেটি আমার বোধগম্য নয়। তিনি বিদ্যালয়ের অর্থ আত্মসাৎসহ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নানা অনিয়মের যথাযথ কর্তৃপক্ষের নিকট সুষ্টু তদন্ত দাবী করেন। অভিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জয়নাল আবেদীন জানান, আসলে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমাকে টাকা না দিলে আমি কিভাবে উন্নয়নের কাজ করবো। তিনি আরো জানান, সভাপতি আমাকে বলে নিজের পকেট থেকে দিয়ে কাজ করে ফেলার জন্য। বিদ্যালয় পরিচালনা কমিটি নিয়ে দ্বন্দের জের ধরে এ সমস্যা সৃষ্টি হয়েছে। তিনি উপজেলা শিক্ষা অফিসারের নির্দেশনা অনুযায়ী কমিটি গঠন করবেন বলে জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych