1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
কাল বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নির্বাচন : ভোট যুদ্ধে ৩৮ প্রার্থী - matamuhuri - মাতামুহুরী
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

কাল বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নির্বাচন : ভোট যুদ্ধে ৩৮ প্রার্থী

এম জিয়াবুল হক ::
  • আপডেট : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৪০২ পঠিত

কাল ২৪ সেপ্টেম্বর দক্ষিণ এশিয়ার বৃহত্তম সমবায় প্রতিষ্ঠান বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বদরখালী কলোজিশন উচ্চ বিদ্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলা প্রশাসন নির্বাচনের সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। নিরাপত্তায় রয়েছেন বিপুল পরিমান পুলিশ ও আনসার সদস্য।
এদিকে ১২পদের বিপরীতে মোট ৩৪জন প্রার্থী নির্বাচনী মাঠে লড়ছেন। এরমধ্যে সভাপতি পদে ৪জন, সহ-সভাপতি-৫জন, সম্পাদক পদে ৫জন এবং ৯টি বø¬কে পরিচালক পদে ২৪জন প্রার্থী ভোট যুদ্ধে রয়েছেন।
নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, সভাপতি-পদে লড়ছেন দেলোয়ার হোছাইন (গোলাপ ফুল), নুরে হাবিব তছলিম (ছাতা), ছরওয়ার আলম সিকদার (চেয়ার) ও মনজুর আলম।
সহ-সভাপতি পদে আলী মোহাম্মদ কাজল (বাইসাইকেল), আনছারুল করিম (মই), কামালউদ্দিন বাবুল (হাঁস), মকবুল হোছাইন (কলসি) ও আহমদ উল¬াহ। সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আলী চৌধুরী (দেওয়াল ঘড়ি), এ এম এস্তেফাজুর রহমান (আনারস), মইন উদ্দিন (চাকা), নজরুল ইসলাম ও আরিফ জুনায়েত রাসেল।
সমিতির ৯টি বø¬ক থেকে ৯টি পদের বিপরীতে ভোট যুদ্ধে আছেন ২৪জন প্রার্থী। তারা হলেন জসিম উদ্দিন টিটু, শাহাবউদ্দিন শাকিল, আব্দুল আজিজ, মোজাহার আহমদ, আবুল হাসনাত মো.পারভেজ, নাজেম উদ্দিন, কতুবউদ্দিন, বখতিয়ার উদ্দিন রুবেল, রেজাউল করিম বাদল, নাজিম উদ্দিন, জয়নাল আবদীন, নুরুল কাদের, মো.বেলাল উদ্দীন, জিয়াউদ্দিন, হামিদ উল্লাহ, মো.নাছির উদ্দীন, জাফর আলম, এসএম শওকত ওসমান, সিরাজুল হক, মেজাফ্ফর আহমদ, কুতুবউদ্দিন সোহেল, আব্দুল কাদের মানিক, আহমদ আলী মাজু, মোহাম্মদ নুরুল কাইছার।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান নির্বাচনের প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। তার তত্বাবধানে দুইজন প্রিসাইডিং কর্মকর্তা যথাক্রমে চকরিয়া উপজেলা সমবায় অফিসার জাহাঙ্গীর আলম ও কক্সবাজার সদর উপজেলা সমবায় অফিসার মো.রমিজ আহমদ দায়িত্ব পালন করছেন।
এশিয়ার বৃহত্তম জনপদ কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালীতে ৫০ হাজার জনগোষ্টির সম্পদ বদরখালী সমবায় ও কৃষি উপনিবেশ সমিতি। এখানে মোট ভোটার ১৫০০জন। তারা প্রত্যক্ষ ভোটের মাধ্যমে আগামী তিনবছরের জন্য নতুন ব্যবস্থাপনা কমিটির নির্বাচিত করবেন। বদরখালী জুড়ে ভোটার ও সাধারণ জনগণের মাঝে উৎসব মুখর পরিবেশ লক্ষ্য করা গেছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych