1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নির্বাচনে দেলোয়ার সভাপতি, মঈন সম্পাদক - matamuhuri - মাতামুহুরী
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নির্বাচনে দেলোয়ার সভাপতি, মঈন সম্পাদক

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৩৩ পঠিত

কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকূলীয় জনপদে অবস্থিত দক্ষিণ এশিয়ার বৃহত্তম সমবায় প্রতিষ্ঠান বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার ২৪ সেপ্টেম্বর বদরখালী কলোনীজেশন উচ্চ বিদ্যালয়ের আটটি বুথে সকাল আটটায় শুরু হয়ে বিকাল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলে। সমিতির মোট ১৫০০ জন সদস্য। তৎমধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৩৬০ জন ভোটার।
সমিতির ১২টি পদে বিপরীতে প্রাথী ছিলেন মোট ৩৮জন। তদমধ্যে সভাপতি পদে চারজন, সহসভাপতি পদে পাঁচজন, সম্পাদক পদে চারজন। এছাড়া ৯জন সদস্য (পরিচালক) পদে ভোটযুদ্ধে ছিলেন ২৪জন প্রাথী।
ভোট গ্রহণ বিকাল চারটায় শেষ হবার পর পাঁচটা থেকে শুরু করা হয় গণনা। মোট ৩৮ জন প্রার্থীর ব্যালেট গুনতে গুনতে নির্বাচন কর্মীদের রাত সাড়ে বারোটা বেজে যায়।
পরে ভোট গণনা শেষে শনিবার রাত একটায় হাজার হাজার মানুষের উপস্থিতিতে ফলাফল ঘোষণা করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক জেপি দেওয়ান। এসময় উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য চকরিয়া উপজেলা সমবায় অফিসার জাহাঙ্গীর আলম ও কক্সবাজার সদর উপজেলা সমবায় অফিসার রমিজ উদ্দিন।
ঘোষিত ফলাফলে সভাপতি নির্বাচিত হয়েছেন প্রবীণ সমবায় নেতা দেলোয়ার হোছাইন। তিনি গোলাপ ফুল প্রতীকে পেয়েছেন ৭৪২ ভোট। নিকটতম হয়েছেন ছরওয়ার আলম সিকদার। তিনি চেয়ার প্রতীকে পেয়েছেন ৫৫৬ ভোট।
সহ-সভাপতি পদে কামাল উদ্দিন বাবুল সিকদার নির্বাচিত হয়েছেন। তিনি হাস মার্কা নিয়ে ৪৫৪ ভোট পেয়েছেন। নিকটতম হয়েছেন আনসারুল করিম। তিনি মই প্রতীকে পেয়েছেন ৩৬০ ভোট।
সমিতির সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মঈনউদ্দিন বিএ। তিনি চাকা প্রতীকে পেয়েছেন ৫০২ ভোট। নিকটতম হয়েছেন মোহাম্মদ আলী চৌধুরী। তিনি দেওয়াল ঘড়ি প্রতীকে পেয়েছেন ৪৯৪ ভোট।
এছাড়া সমিতির ৯টি সদস্য (পরিচালক) পদে নির্বাচিত হয়েছেন নবীন প্রবীণ নয়জন। তারা হলেন ডাঃ নাজেম উদ্দিন (গাভী) ৭১১ ভোট,  নুরুল কাদের (সেলাই মেশিন) ৭০৩ ভোট, আব্দুল আজিজ (বৈদ্যুতিক বালব) ৬১১ ভোট, জিয়া উদ্দিন জিয়া (মাছ) ৬০৮ ভোট, কুতুব উদ্দিন (চিংড়ি) ৫৭৬ ভোট, শাহাব উদ্দিন শাকিল (কবুতর) ৪৬৬ ভোট, নাজেম উদ্দিন (মাইক) ৪৪৫ ভোট, মেম্বার  বখতিয়ার রুবেল (ফুটবল) ৪৩৮ ভোট, হামিদ উল্লাহ (কচি ডাব) ৪৩৭ ভোট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych