1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
জেলা পরিষদ নির্বাচন : প্রতীক পেয়েই মাঠে ৪৭ প্রার্থী - matamuhuri - মাতামুহুরী
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২৫ অপরাহ্ন
শিরোনাম :
সূর্যমুখী চাষে লাভের স্বপ্ন দেখছেন লামার কৃষক স্বজরাম ত্রিপুরা রওশন-ফেরদৌস গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন কক্সবাজারের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন কুটনীতিকরা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ নিয়ে আমার বক্তব্য দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী প্রধানমন্ত্রী একবার যাকে দুরে টেলে দেন, তাকে আর কাছে আসতে দেন না

জেলা পরিষদ নির্বাচন : প্রতীক পেয়েই মাঠে ৪৭ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৯০ পঠিত
কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে ৪৭ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক ড. মামুনুর রশীদ। গতকাল ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ প্রদান করা হয়। আগেরদিন ১২ জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছিল। ফলে ৬০ প্রার্থীর মধ্যে এখন চুড়ান্তভাবে প্রতীক বরাদ্দ পেয়ে মাঠে রইলেন ৪৭ জন।
জেলা নির্বাচন কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন জানান- গতকাল জেলা প্রশাসক সকল প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ প্রদান করেন। প্রতীক বরাদ্দ পাওয়া ৪৭ জন প্রার্থী ও তাদের প্রতীক হলো চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোস্তাক আহমেদ চৌধুরী পেয়েছেন মোটর সাইকেল, সাবেক পৌর মেয়র নুরুল আবছার পেয়েছেন তালগাছ, জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি একেএম মোজাম্মেল হকের পুত্র শাহীনুল হক মার্শাল পেয়েছেন আনারস এবং মঙ্গল পার্টি নেতা জগদিশ বড়ুয়া পেয়েছেন প্রজাপতি।
সংরক্ষিত সদস্য পদে ১ নং ওর্য়াড থেকে জেলা পরিষদ সদস্য উখিয়ার হলদিয়া পালং আওয়ামী লীগের সভাপতি আশরাফ জাহান কাজল (দোয়াত কলম) তছলিমা আক্তার রুমানা (টেবিলঘড়ি) , তাছলিমা আক্তার (ফুটবল)। ২নং ওর্য়াড থেকে মশরুফা জান্নাত-বই, চম্পা উদ্দিন-টেবিল ঘড়ি, সালেহা আক্তার আখি-ফুটবল, হুমাইরা বেগম-হরিণ।
৩নং ওয়ার্ড থেকে আসমা উল হুসনা- টেবিল ঘড়ি, তানিয়া আফরিন-দোয়াত কলম,রেহেনা খানম-ফুটবল এবং হুমাইরা বেগম- বই।
উল্লেখ্য, জেলা পরিষদ নির্বাচনের সীমানা পুনঃনির্ধারণ অনুযায়ি জেলায় ৯ উপজেলায় ভোটার সংখ্যা ৯৯৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৫৯ জন, মহিলা ভোটার ২৩৫ জন। টেকনাফ, উখিয়া, রামু নিয়ে সংরক্ষিত ওয়ার্ড -১, কক্সবাজার সদর, ইদগাও, মহেশখালী নিয়ে সংরক্ষিত ওয়ার্ড-২, এবং চকরিয়া,পেকুয়া এবং কুতুবদিয়া উপজেলা নিয়ে সংরক্ষিত ওয়ার্ড-৩ আসন বিন্যাস করা হয়েছে। টেকনাফের ১ জন ভাইস চেয়ারম্যান মৃত,রাজারকুলের ২ নং ওয়ার্ডের ১ জন সদস্য মৃত, ঝিলংজার সংরক্ষিত মেম্বার মৃত, ভারুয়াখালী ইউনিয়নের ১ জন মহিলা মেম্বার ও ১ জন পুরুষ সদস্য মামলা জনিত কারনে তাদের ভোটার হিসাবে গেজেট প্রকাশ করা হয়নি। এছাড়া ধলঘাটা ইউনিয়নের সীমানা ১ জন, ৫ নং ওয়ার্ডে ১ জন সদস্য মৃত হওয়ায় পদ শূন্য রয়েছে। মহেশখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর পদটিও মামলাজনিত কারনে ভোটার তালিকায় স্থান পায়নি। এছাড়া ৮ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানগণ,৭১ ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার,৪ পৌরসভার মেয়র ও কাউন্সিলররা আগামি ১৭ অক্টোবর তাদের পছন্দের প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych