1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে শাহিনুল হক মার্শাল নির্বাচিত - matamuhuri - মাতামুহুরী
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে শাহিনুল হক মার্শাল নির্বাচিত

রিপোর্টার নাম
  • আপডেট : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ৩৪৫ পঠিত

উৎসবমুখর পরিবেশ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কেন্দ্র গুলোতে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয়েছে জেলা পরিষদ নির্বাচন। প্রত্যেক কেন্দ্রে মোতায়েন ছিলো বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী। ১৭ অক্টোবর সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়ে একটানা দুপুর ২টা পর্যন্ত চলে। এবারের নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রে ভোটর প্রদান করেছে ৯৯৪ জন ভোটার।
এদিকে বিপুল ভোটের ব্যবধানে জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের শাহিনুল হক মার্শাল। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাক আহমদ চৌধুরী। অন্য চেয়ারম্যান প্রার্থী জগদীশ বড়–য়া পেয়ছেন ৯ ভোট ও বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার পেয়েছেন ১ ভোট।
এছাড়াও নির্বাচিত সদস্যরা হলেন, কক্সবাজারের টেকনাফ ১নং ওয়ার্ডে জাফর আলম, উখিয়া ২নং ওয়ার্ডে হুমায়ন কবির চৌধুরী, কক্সবাজার সদর ৩নং ওয়ার্ডে মাহামুদুল করিম মাদু, রামু ৪নং ওয়ার্ডে ফরিদুল ইসলাম, চকরিয়া ৬নং ওয়ার্ডে আবু তৈয়ব, পেকুয়া ৭নং ওয়ার্ডে এইচএম শওকত, মহেশখালী ৮নং ওয়ার্ডে শহীদুল ইসলাম মুন্না, কুতুবদিয়া ৯নং ওয়ার্ডে নুরুল ইসলাম ভুট্টো এবং ঈদগাও ৫নং ওয়ার্ডে বিনা ওয়ার্ডে বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত হয়েছেন আরিফুল ইসলাম।
সংরক্ষিত ১নং ওয়ার্ডে হুমায়রা বেগম, ২নং ওয়ার্ডে আশরাফ জাহান কাজল ও ৩নং ওয়ার্ডে তানিয়া আফরিন।

কক্সবাজারের ৯টি উপজেলায় স্থাপিত ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়। ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা পরিষদের নির্বাচিত প্রতিনিধি, জেলা পরিষদ নির্বাচনের ভোটার হিসেবে ভোট দেন।
এদিকে, জেলা পরিষদ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করে ইসি। প্রতিটি ভোট কেন্দ্রের জন্য পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে একটি করে স্ট্রাইকিং ফোর্স ও র‌্যাবের একটি করে স্ট্রাইকিং ফোর্স মোতায়েন রয়েছে। পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।
এছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরার মাধ্যমে নিবিড় পর্যবেক্ষণের ব্যবস্থা করা হয়েছে। কোন ভোটারকে মোবাইল নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি সংশ্লিষ্টরা।
কক্সবাজার জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাহাদাত হোসাইন বলেন, ১৭ অক্টোবর কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ শেষ হয়েছে। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ##

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych