1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
বর্তমান সরকার স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌছে দিয়েছে : আলোচনা সভায় বক্তারা - matamuhuri - মাতামুহুরী
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

বর্তমান সরকার স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌছে দিয়েছে : আলোচনা সভায় বক্তারা

মাহাবুবুর রহমান, কক্সবাজার
  • আপডেট : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৩৪৭ পঠিত

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রকে মডেল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র হিসাবে উদ্বোধন করা হয়েছে। ১৮ অক্টোবর বেলা ১১ টায় ঢাকা থেকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালিক সারা দেশের ৫০০ টি মডেল স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করেন।

এ উপলক্ষ্যে কক্সবাজার খুরুশকুল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে বর্ণাঢ্য আয়োজনে উক্ত কেন্দ্র উদ্বোধন করা হয়। এতে প্রথমে র‌্যালী পরে ফিতা কেটে উদ্বোধন ও সবশেষে আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান ছিদ্দিকী।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক ডা: পিন্টু কান্তি ভট্ট্রাচার্য্য, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আলী আহসান, কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান, খুরুশকুল ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের ডা: সায়লা লাভলী ও সৃতি সরকার।

উক্ত অনুষ্টানে আরো বক্তব্য রাখেন খুরুশকুল ইউনিয়নের মেম্বার নাছির উদ্দিন, এফপিআইবির কর্মকর্তা মোহাম্মদ ইকবাল, ডা: আরিফ, সহ বিভিন্ন এনজিও প্রতিনিধিরা। পুরো অনুষ্টান সঞ্চালন করেন খুরুশকুল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা: নুরুল আবছার।

এতে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য সেবাকে সাধারণ মানুষের কাছে পৌছে দিয়েছে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ঘরে বসে মানুষ মানুষ স্বাস্থ্য সেবা পাচ্ছে যা অনেক উন্নত দেশেও সম্ভব নয়। তাই সরকারের এই অবদানকে সঠিক ভাবে ব্যবহার করতে হবে।

একই সাথে সরকারি ভাবে দায়িত্বপালনকারী ডাক্তার সহ সেবাদানকারীদের আরো বেশি আন্তরিক হওয়ার আহবান জানানো হয়। এ সময় খুরুশকুল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রকে ১০ বেডের হাসপাতাল হিসাবে গড়ে তুলার জন্য দাবী জানান এলাকাবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych