1. iliycharman7951@gmail.com : admin :
রাষ্ট্রের উন্নতি চাইলে সামাজিক সম্প্রীতি সুদৃঢ় করতে হবে : সংলাপে বক্তারা - matamuhuri - মাতামুহুরী
শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫৩ অপরাহ্ন
শিরোনাম :

রাষ্ট্রের উন্নতি চাইলে সামাজিক সম্প্রীতি সুদৃঢ় করতে হবে : সংলাপে বক্তারা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার
  • আপডেট : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ২৮০ পঠিত

সামাজিক সম্প্রীতি ছাড়া একটি সমাজ এবং রাষ্ট্র কোনভাবেই উন্নতি করতে পারে না। সে সমাজে বৈষম্য থাকবে সেখানে কেউ সফল হতে পারে না। পৃথিবীতে ব্যক্তি বা রাষ্ট্র পর্যায়ে যারা সফল হয়েছে তারা সবাই সামাজিক এবং সাম্প্রদায়িক সম্প্রীতিকে বজায় রেখেই সফল হয়েছে। বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস তার অন্যতম উদাহরণ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সকল বাঙ্গালী যদি যুদ্ধে ঝাপিয়ে না পড়তো তাহলে মাত্র নয় মাসে একটি দেশ স্বাধীন করা কখনো সম্ভব ছিল না। তাই এখনো বাংলাদেশের অর্থনৈতিক এবং সামাজিক উন্নতির জন্য আমাদের ঐক্যবদ্ধ থাকার কোন বিকল্প নেই। দি হাঙ্গার প্রজেক্ট ও ইয়ুথ এন্ডিং হাঙ্গারের আয়োজনে এবং ফ্রিডম অফ রিলিজিওন অর রিলিফ নেটওয়ার্কের সার্বিক সহায়তা অনুষ্ঠিত সামাজিত সম্প্রীতি সংলাপে বক্তারা এসব কথা বলেন।

২৩ অক্টোবর হোটেল শৈবাল রেষ্টুরেন্টে বিকাল সাড়ে ৩ টায় থেকে শুরু হওয়া নাগরিক সংলাপের বক্তারা আরও বলেন, তরুণ প্রজন্মকে আগামীর বাংলাদেশের দায়িত্ব নিতে হবে তাই আগামী প্রজন্ম যে কোন ভাবেই হীনমানসিকতায় গড়ে না উঠে সেটা সবাইকে লক্ষ রাখতে হবে। এ জন্য পরিবারকে প্রথমে এগিয়ে আসতে হবে।

উক্ত সামাজিক সম্প্রীতি সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দি হাঙ্গার প্রজেক্টের কার্ন্টিডিরেক্টর ও সুশাসনের জন্য নাগরিক সুজন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড.বদিউল আলম মজুমদার।

এতে প্রধান অতিথির গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন, কক্সবাজার সদর রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি, জেলা শিক্ষা অফিসার মো. নাছির উদ্দিন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ফাহমিদা বেগম, চকরিয়া আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড.লুৎফুল কবির, কক্সবাজার প্রেসক্লাবের সহ-সভাপতি মমতাজ উদ্দিন বাহারী, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য আবু হেনা মোস্তফা কামাল, কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি রতন দাশ, সাধারণ সম্পাদক বেন্টু দাশ, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড.বাপ্পি শর্মা, সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপম, সম্প্রীতির বাংলাদেশ জেলা কমিটির আহবায়ক প্রফেসর গিয়াস উদ্দিন, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যন হেলেনাজ তাহেরা, সদর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান গিয়াস উদ্দিন জিকু, ঈদগাও সুজন সভাপতি মনজুর আলম, প্রধান শিক্ষক সমিতির সভাপতি এম জাবের, কক্সবাজার ইমাম সমিতির সভাপতি সিরাজুল ইসলাম ছিদ্দিকী, বাপা কক্সবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক কলিম উল্লাহ, ফোর্ব লিডারশীপ নেটওয়ার্কের কান্ট্রি ডিরেক্টর ড.শাহনাজ করিম, দি হাঙ্গার প্রজেক্টের প্রতিনিধি শসাংক, মইনুল ইসলাম, আবদুর রব।

অনুষ্ঠান সঞ্চালন করেন ইয়ুথ লিডার বেলাল উদ্দিন জয়। এর আগে কক্সবাজার সরকারি বালিক উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঝে এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych