1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
কয়েকজন কৃষকের চাষের জমি দখল নিতে মরিয়া হয়ে উঠেছে এক ইউপি সদস্য - matamuhuri - মাতামুহুরী
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়ায় ভিসা টেস্ট সেন্টার করলে বিদেশ গামি কর্মীদের উপকার হবে সূর্যমুখী চাষে লাভের স্বপ্ন দেখছেন লামার কৃষক স্বজরাম ত্রিপুরা রওশন-ফেরদৌস গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন কক্সবাজারের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন কুটনীতিকরা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ নিয়ে আমার বক্তব্য দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী

কয়েকজন কৃষকের চাষের জমি দখল নিতে মরিয়া হয়ে উঠেছে এক ইউপি সদস্য

রিপোর্টার নাম
  • আপডেট : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ২৯১ পঠিত

কয়েকজন কৃষকের চাষের জমি দখল নিতে মরিয়া হয়ে উঠেছে চকরিয়া উপজেলা কাকারা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম। শফিকুল ইসলাম ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে দিনদিন বেপরোয়া হয়ে উঠেছেন। দক্ষিণ কাকারা এলাকায় অনেক কৃষককে চাষ না করতে বাধা সৃষ্টি করছেন।

তার হুমকিতে রোপিত সবজি ক্ষেত ঘরে তুলতে হিমশিম খাচ্ছেন কৃষকরা। ওই ইউপি সদস্য স্থানীয় কাকারা ইউপি চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে এসব অপরাধ করছেন বলে জানান স্থানীয় এলাকাবাসী।

স্থানীয় কৃষকরা জানান, চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দক্ষিণ কাকারার বাসিন্দা কৃষক বদিউল আলম স্থানীয় জমিদার মিনহাজ উদ্দিনের কাছ থেকে জমি লাগিয়ত নিয়ে চাষবাষ করে আসছেন। সেখানে শীতকালীন সবিজ ছাড়াও মৌসুম ভিত্তিক, ধান, বাদাম, বেগুন, ফেলন, লাউ ও মরিচের চাষও করতেন তিনি।

সবজি চাষ করে পরিবার পরিজন নিয়ে ভালভাবে সংসার চালাতেন কৃষক বদিউল আলম। এভাবে প্রায় ৩০ বছর ধরে ওই জমিতে চাষাবাদ করতেন তিনি।
তারা আরও জানান, কৃষক বদিউল আলমের চাষের জমির আশপাশে মাতামুহুরী নদীতে জেগে উঠা চরে বাদাম ও লাউ চাষের প্রস্তুতি নিচ্ছেন। চাষ করার জন্য জমি প্রস্তুত করেছেন।

এরইমধ্যে কাকারা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলামের লোলুপ দৃষ্টি পড়ে কৃষক বদিউল আলম ও অন্যান্য কৃষকের জমিতে। গত শুক্রবার ইউপি সদস্য খাস জমি বলে জোরপূর্বকভাবে জমির পরিমাপ করে সীমানা খুটিও দিয়েছেন। এসব জমিতে চাষ না করতে বাধাও সৃষ্টি করছেন।

ইউপি সদস্য শফিক মেম্বার নির্বাচিত হওয়ার পর থেকে বেপরোয়া হয়ে উঠেছেন। তার বিরুদ্ধে নানা অপরাধের একাধিক মামলাও রয়েছে। শফিক বিএনপি রাজনীতির সাথে জড়িত থাকলেও মুলত কাকারা ইউপি চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে নানা অপকর্ম করছেন বলে জানান দক্ষিণ কাকারার মানুষ।

কৃষক বদিউল আলম জানান, স্থানীয় এক জমিদার থেকে ৪-৫ কানি জমি লাগিয়ত নিয়ে চাষবাস করে আসছি। সেখানে শীতকালীন সবজি, বেগুন, মরিচ, লাউ, বরবটি ও ফেলনের চাষ করতাম।

চাষের আয় দিয়ে সংসারও ভালভাবে চলছিলো।
গত কয়েকদিন ধরে স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম তার চাষকৃত জমি দখল নিতে চাচ্ছে। পাশের অন্যান্য কৃষকের চাষের জমিতেও বাধা দিচ্ছেন। ইউপি সদস্য শফিক তাদের চাষের জমি পরিমাপ করে লাল পতাকা দিয়েছেন বলে জানান কৃষক বদিউল আলম।

কাকারা ইউপির ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম বলেন, কৃষকের চাষের জমি দখল করছি না। মুলত ইউপি চেয়ারম্যানের নির্দেশে সরকারি খাস জমি পরিমাপ করে উদ্ধার করা হয়েছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych