1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
চকরিয়ায় দু:স্থ স্বাস্থ্য কেন্দ্র’র বিশ্ব শিশু দিবস পালিত - matamuhuri - মাতামুহুরী
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

চকরিয়ায় দু:স্থ স্বাস্থ্য কেন্দ্র’র বিশ্ব শিশু দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৩৫০ পঠিত

”গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিয়ে আলোর রেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়ায় বেসরকারি উন্নয়ন সংস্থা “ দু:স্থ স্বাস্থ্য কেন্দ্র’র “ উদ্যোগে পালিত হয়েছে বিশ্ব শিশু দিবস ২০২২।

দিবসটি উপলক্ষে রবিবার (২০ নভেম্বর) সকাল ১০টায় এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি চকরিয়া পৌর সদরের গ্রামীণ ব্যাংক সেন্টার থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

পরে উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে এক আলোচনা সভা, পূরস্কার বিতরণী, নাটক ও সাস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) সার্বিক সহযোগীতায় দু:স্থ স্বাস্থ্য কেন্দ্র, চকরিয়া এসব অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে চকরিয়া উপজেলার চিরিংগা, মাইজ কাকারা, কৈয়ারবিল, পশ্চিম বড় ভেওলা ও ঢেমুশিয়াসহ পাঁচটি কিশোর কিশোরী সেন্টারের ঝরেপড়া শিক্ষার্থীরা ছাড়াও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও শিশু সুরক্ষা কমিটির সভাপতি এবং বিভিন্ন এনজিও সংস্থার লোকজন অংশ নেয়।
দু:স্থ স্বাস্থ্য কেন্দ্র চকরিয়া উপজেলা প্রকল্প ব্যবস্থাপক নাছিমা শাহীন এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা এস এম নাছিম হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইআরসি’র সিনিয়র ইন্টিগ্রেটেড প্রোটেকশন কো-অর্ডিনেটর স্যামুয়েল কোমাকেচ, চাইল্ড প্রোটেকশন এন্ড ইয়ুথ ডেভেলপমেন্ট কো-অর্ডিনেটর রওশন আরা, ইয়ুথ ডেভেলপমেন্ট ম্যানেজার আসমা-উল হুসনা, সিনিয়র টেকনিক্যাল অফিসার সাদ্দাম হোসেন ও চকরিয়া উপজেলা সমাজ সেবা কার্যালয়ের শিশু সুরক্ষা সমাজকর্মী মো. ইমতিয়াজ প্রমুখ।
আলোচনা সভা শেষে চিত্রাংকন প্রতিযোগীতায় প্রথম স্থান বিজয়ী মাইজ কাকারা কিশোর কিশোরী সেন্টারের সাদিয়া ইসলাম, দ্বিতীয় স্থান বিজয়ী চিরিংগা সেন্টারের কুলসুমা আক্তার ও তৃতীয় স্থান বিজয়ী চিরিংগা সেন্টারের জান্নাতুল বকেয়া মিলির হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথিরা।

পরে শিশুতোষ কথা অবলম্ভনে সকল শিশুদের অংশগ্রহনে একটি নাটক মঞ্চস্থ ও মনোজ্ঞ সাস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych