1. iliycharman7951@gmail.com : admin :
অল্প খরচেই পরিবারের পূষ্টির চাহিদা পূরণ করা সম্ভব : সদর ইউএনও মো: জাকারিয়া - matamuhuri - মাতামুহুরী
মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩, ০১:৪২ পূর্বাহ্ন

অল্প খরচেই পরিবারের পূষ্টির চাহিদা পূরণ করা সম্ভব : সদর ইউএনও মো: জাকারিয়া

মাহাবুবুর রহমান, কক্সবাজার
  • আপডেট : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ৮৬ পঠিত

অর্থ নয় সচেতনতা এবং অভ্যাসের কারণে আমরা পুষ্টি হীনতায় ভুগছি। এতে আমাদের আগামী প্রজন্ম মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। তাই যে টাকা নিয়ে পান বিডি সিগারেট বা ফাস্টফুট খাওয়ার অভ্যাস গড়ে তুলেছি সেই টাকা দিয়ে পুরো পরিবারের পুষ্টির চাদিহা পূরণ করা সম্ভব হবে।

পূষ্টি হীনতার কারণে আমাদের শিশুরা কম উজন নিয়ে জন্মগ্রহণ করছে। পরিনত বয়সে সঠিক উচ্চতায় বেড়ে উঠছে না। নারীরা সঠিকভাবে গর্ভধারণ করতে পারছে না।

এ জন্য প্রথমে পরিবার এবং স্কুল কলেজে একই সাথে সমাজের সবাইকে পুষ্টি বিষয়ক সঠিক ধারণা দেওয়া দরকার। কক্সবাজার সদর উপজেলার পূষ্টি কর্মপরিকল্পনা প্রণয়ন কর্মশালা ও উপজেলা পূষ্টি সমন্বয় কমিটির সভায় বক্তারা এসব কথা বলেন।

ইউনিসেফের সহযোগিতায় সদর উপজেলা পূষ্টি সমন্বয় কমিটির সভা ১০ জানুয়ারী বেলা ১১ টায় কক্সবাজার সদর উপজেলা হলরুমে অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়া।

এতে পূষ্টি বিষয়ক স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীল।

এ সময় উপস্থিক কমিটির সদস্যরা গ্রাম পর্যায়ে পূষ্টি বিষয়ক আরো সচেতনতামূলক কার্যক্রম জোরদার করা সহ তরুণী এবং মা দের বেশি করে পূষ্টি বিষয়ে সচেতন করার কর্মসূচী প্রণয়নের আহবান জানান।

এতে আরও বক্তব্য রাখেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের, ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান, সদর উপজেলা মৎস কর্মকর্তা তারাপদ চৌহান, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: অসীম বরণ সেন, ইউনিসেফ কর্মকর্তা রায়হানা ভুইয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych