1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
মনোনয়নপত্র বাতিল, ব্যাংক ঋণখেলাপী সম্পর্কে সালাহউদ্দিন আহমদ সিআইপির বিবৃতি  - matamuhuri - মাতামুহুরী
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী প্রধানমন্ত্রী একবার যাকে দুরে টেলে দেন, তাকে আর কাছে আসতে দেন না চকরিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে সাবেক সাংসদ জাফরের নেতৃত্বে বিশৃঙ্খলা ও সাধারণ মানুষকে অস্ত্রের ভয়ভীতি দেখানোর অভিযোগ বিভিন্ন অনিয়মের অভিযোগে শহরের ২টি প্রাইভেট হাসপাতালে অভিযান চকরিয়ায় ব্যাডমিন্টন প্রতিযোগিতা সম্পন্ন চকরিয়া সোসাইটি বায়তুল মাওয়া শাহী জামে মসজিদ কমিটি গঠনে প্রশাসনের তিন সদস্যের কমিশন গঠন

মনোনয়নপত্র বাতিল, ব্যাংক ঋণখেলাপী সম্পর্কে সালাহউদ্দিন আহমদ সিআইপির বিবৃতি 

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ৬১১ পঠিত
আগামী ৭ জানুয়ারি’২৪ খ্রি. তারিখে অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ২৯৪, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে আমি গত ৩০ নভেম্বর, ২০২৩ কক্সবাজার জেলা রিটার্নিং অফিসার বরাবর মনোনয়নপত্র যথাযথভাবে দাখিল করি। রোববার ৩ ডিসেম্বর ছিল এই আসনের মনোনয়ন পত্র বাছাইয়ের দিন। আমি সকাল ১০. ১৫ মিনিটের দিকে মনোনয়ন বাছাই কার্যক্রমে অংশ নেওয়ার জন্য রিটার্নিং অফিসার, তথা কক্সবাজার জেলা প্রশাসকের মহোদয়ের সম্মেলন কক্ষে উপস্থিত হই। কিন্তু আমি সেখানে পৌঁছার পূর্বেই রিটার্নিং অফিসার মহোদয় আমার মনোনয়ন পত্র বাতিল বলে ঘোষণা দেন।
পরবর্তীতে রিটার্নিং অফিসারের কাছ থেকে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমার সিআইবি রিপোর্টে আপত্তি থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
খবর নিয়ে জানলাম, ১২ বছর আগে বিক্রি দেয়া আমাদের মালিকানাধীন চিংড়ি রপ্তানীকারক প্রতিষ্ঠান ফিশ ফ্রিজারভার্স লি: এর আর্থিক দায় আমার চাপিয়ে দেওয়ায় এই সমস্যা তৈরী হয়েছে। উল্লেখ্য এই প্রতিষ্ঠানের আমার সমুদয় শেয়ার গত ১২ বছর আগে সংশ্লিষ্ট ব্যাংকের সম্মতি ও অনুমতি সাপেক্ষে আমি বিক্রি করে দিই এবং জয়েন্ট স্টক কোম্পানীর আইন অনুযায়ী আমার শেয়ারসমূহ যথারীতি ক্রেতাদের বরাবরে হস্তান্তরিত হয়ে যায়। একই সাথে এই প্রতিষ্ঠানের যাবতীয় সম্পদ ও দায় দেনা ক্রেতাদেরকে বুঝিয়ে দিই।
পরবর্তী সময়ে উক্ত প্রতিষ্ঠান একটি অলাভজনত প্রতিষ্ঠানে পরিণত হয়ে ঋণ খেলাপী হয়ে পড়ে। ফলশ্রুতিতে সংশ্লিষ্ট ব্যাংক উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে অর্থ ঋণ আদালতে মামলা করে। ওই মামলায় ব্যাংক আমাকেও অন্তর্ভুক্ত করলে এই মামলা থেকে অব্যাহতি পাওয়ার জন্য আমি অর্থ ঋণ আদালত বরাবরে আবেদন করি। আমার আবেদনের পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত আমাকে ওই প্রতিষ্ঠানের যাবতীয় দায় থেকে অব্যাহতি দিয়ে রায় দেন। সুতরাং আমি ঋণ খেলাপী নই।
সৃষ্ট পরিস্থিতিতে প্রতিকার পাওয়ার জন্য এখন আমি নির্বাচন কমিশন সহ উচ্চতর আদালতে স্মরণাপন্ন হবো ও আইনগত প্রতিকার পাওয়ার জন্য চেষ্টা করবো। এটি আমার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। আমার অগুণিত সমর্থক, দলীয় নেতা কর্মী, শুভানুধ্যায়ী ও শুভাকক্সক্ষীদের হতাশ ও বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাই এবং ধৈর্য ধারণ করার আহ্বান জানাই। ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র ইনশাল্লাহ নস্যাৎ হবে। চকরিয়া-পেকুয়া, দখলবাজ, চাঁদাবাজ, সন্ত্রাসীদের কবল থেকে মুক্ত করার জন্য আমি জানপ্রাণ দিয়ে লড়াই করবো।
আমি সত্য ও ন্যায় নিষ্টা প্রতিষ্ঠা এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন, মিশন ও তাঁর যাবতীয় এজেন্ডা বাস্তবায়ন করার জন্য জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করে যাবো ইনশাল্লাহ।
জয় বাংলা
জয়ূ বঙ্গবন্ধু
সালাহউদ্দিন আহমদ সিআইপি
বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত
জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী
কক্সবাজার-১, (চকরিয়া-পেকুয়া)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych