1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
সালাহ উদ্দিন আহমদ সিআইপি নির্বাচনে অংশ নিতে বাধা নেই-হাইকোর্ট - matamuhuri - মাতামুহুরী
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী প্রধানমন্ত্রী একবার যাকে দুরে টেলে দেন, তাকে আর কাছে আসতে দেন না চকরিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে সাবেক সাংসদ জাফরের নেতৃত্বে বিশৃঙ্খলা ও সাধারণ মানুষকে অস্ত্রের ভয়ভীতি দেখানোর অভিযোগ বিভিন্ন অনিয়মের অভিযোগে শহরের ২টি প্রাইভেট হাসপাতালে অভিযান চকরিয়ায় ব্যাডমিন্টন প্রতিযোগিতা সম্পন্ন চকরিয়া সোসাইটি বায়তুল মাওয়া শাহী জামে মসজিদ কমিটি গঠনে প্রশাসনের তিন সদস্যের কমিশন গঠন

সালাহ উদ্দিন আহমদ সিআইপি নির্বাচনে অংশ নিতে বাধা নেই–হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট : বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩
  • ৪৩ পঠিত

সালাহ উদ্দিন আহমেদ সিআইপিকে ঋণ খেলাপীর তালিকা থেকে বাদ দিতে বাংলাদেশ ব্যাংককে আদেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিন্নাত হকের বেঞ্চ এ আদেশ দেন। এর ফলে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী সালাহ উদ্দিন আহমেদ সিআইপির নির্বাচনে অংশ গ্রহণে আর বাধা রইল না।
গত ৬ ডিসেম্বর সালাহউদ্দিন আহমদ সিআইপি বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিন্নাত হকের বেঞ্চে একটি রিট পিটিশন দায়ের করেন। এর প্রেক্ষিতে শুনানী শেষে বেঞ্চটি এ আদেশ দেন। পিটিশন নং (১৫৬৩৭)।
গত ৩ ডিসেম্বর প্রার্থীর যাচাই বাচাইয়ের দিনে কক্সবাজার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহীন ইমরান খেলাপির অভিযোগ এনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী সালাহ উদ্দিন আহমদের মনোনয়ন পত্র বাতিল করেন।

গত ৬ ডিসেম্বর ওই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করেন সালাহ উদ্দিন আহমদ।
রিটে তিনি উল্লেখ করেন গত ১১ নভেম্বর ২৩ ইং অর্থ ঋন যুগ্ম জেলা জজ আদালত চট্টগ্রাম সকল নথিপত্র পর্যাালোচনা করে সালাহউদ্দিন আহমেদ সিআইপিকে মামলা থেকে বাদ দিতে নির্দেশ দেন। একইভাবে ঋণ খেলাপীর তালিকা থেকে বাদ দিতে বাংলাদেশ ব্যাংককেও নির্দেশ দেন ওই আদালত।

পরবর্তীতে সালাহউদ্দিন আহমদ সিআইপি এই রায়ের কপি সংশ্লিষ্ট জনতা ব্যাংক লালদীঘি শাখা চট্টগ্রামে পাঠিয়েছিলেন। কিন্তু ওই ব্যাংক বাংলাদেশ ব্যাংকে রায়ের কপি পাঠায়নি। না পাঠানোর কারণে বাংলাদেশ ব্যাংকের ডাটাবেজ ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (সিআইবি) তে সালাহউদ্দিন আহমদ সিআইপির নামটি ঋণ খেলাপীর তালিকায় রয়ে যায়।
এদিকে সালাহ উদ্দিন আহমদ সিআইপির আইনজীবি তফিকুল ইসলাম খান জানান, গত ৬ ডিসেম্বর সালাহউদ্দিন আহমদ সিআইপি বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিন্নাত হকের বেঞ্চে একটি রিট পিটিশন দায়ের করেন। এরপ্রেক্ষিতে বেঞ্চটি বাংলাদেশ ব্যাংকের ডাটাবেজ ক্রেডিট ইনফরমেশন ব্যুরোতে (সিআইবি) থাকা ঋণ খেলাপীর তালিকা থেকে তার নামটি বাদ দিতে নির্দেশ দেন। এর ফলে আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে সালাহউদ্দিন আহমদ সিআইপি নিবার্চনে অংশ নিতে বাধা রইল না।

জানা গেছে, ফিস প্রিজারভার্স লি: এর ম্যানেজিং ডারেক্টর সালাহউদ্দিন আহমদ সিআইপিসহ ৬জন যৌথ অংশীদার ছিল। তারা তাদের প্রতিষ্ঠানের বিপরীতে জনতা ব্যাংক চট্টগ্রাম লালদীঘি শাখা থেকে ঋণ গ্রহণ করেছিল। ইতিপূর্বে কোম্পানির সকল সম্পদ এবং দায় দেনা চট্টগ্রামের এক ব্যবসায়িকে বিক্রয় করে দেন তারা।
কোম্পানিটির মালিকানায় পরিবর্তন আসলেও পরবর্তীতে নানা কারণে ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায়। বন্ধ হওয়ার কারণে ঋণ খেলাপী হয়ে পড়ে কোম্পানিটি। ৬ জন মালিকের মধ্যে সালাহউদ্দিন আহমদ সিআইপিও কোম্পাটির ঋণের গ্যারান্টার ছিল। কিন্তু কোম্পানির মালিকানা ক্রয় করলেও তারা ঋণের টাকা পরিশোধ করেনি। পরবর্তী সময়ে কোম্পানিটি বন্ধ হয়ে যায়। এসময়ে জনতা ব্যাংক চট্টগ্রাম লালদীঘি শাখা ঋণ খেলাপি হিসেবে কোম্পানির পূর্বের মালিকদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

ঋণের গ্যারান্টার হিসাবে সালাহউদ্দিন আহমদ সিআইপির নাম থাকায় তাকে গত ৩ ডিসেম্বর তার মনোনয়নপত্রটি বাতিল করেছেন কক্সবাজার জেলা প্রশসাক ও রির্টানিং কর্মকর্তা মো. শাহীন ইমরান। তিনি মনোনয়নপত্র বাতিল আদেশের বিরুদ্ধে ৬ ডিসেম্বর উচ্চ আদালতে চ্যালেঞ্জ নিয়ে রিটটি দায়ের করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych