1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
ভূমিদস্যুতা, পৈতৃক ভিটামাটি জবরদখলের অভিযোগ এনে সাংসদ জাফরের বিরুদ্ধে ভুক্তভোগিদের মানববন্ধন - matamuhuri - মাতামুহুরী
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী প্রধানমন্ত্রী একবার যাকে দুরে টেলে দেন, তাকে আর কাছে আসতে দেন না চকরিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে সাবেক সাংসদ জাফরের নেতৃত্বে বিশৃঙ্খলা ও সাধারণ মানুষকে অস্ত্রের ভয়ভীতি দেখানোর অভিযোগ বিভিন্ন অনিয়মের অভিযোগে শহরের ২টি প্রাইভেট হাসপাতালে অভিযান চকরিয়ায় ব্যাডমিন্টন প্রতিযোগিতা সম্পন্ন চকরিয়া সোসাইটি বায়তুল মাওয়া শাহী জামে মসজিদ কমিটি গঠনে প্রশাসনের তিন সদস্যের কমিশন গঠন

ভূমিদস্যুতা, পৈতৃক ভিটামাটি জবরদখলের অভিযোগ এনে সাংসদ জাফরের বিরুদ্ধে ভুক্তভোগিদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট : শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩
  • ১৩৬ পঠিত

দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া সংসদ জাফর আলমের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছেন হাজারও ভুক্তভোগী। তাদের দাবি, এমপি জাফর আলম ও তার লালিত সন্ত্রাসীরা বিভিন্ন সময় ভুক্তভোগিদের ব্যক্তি মালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠান, জাল দলিল তৈরি করে জমি দখল, পৈতৃক ভিটামাটি জবরদখল করে বিক্রি ও হাজার হাজার একর চিংড়িঘের দখল করে নিয়েছেন।
এর প্রতিবাদ হিসেবে ২২ ডিসেম্বর (শুক্রবার) সকালে চকরিয়া কেন্দ্রীয় শহীদ মিনার ও পেকুয়ায় পৃথকভাবে এমপি জাফরের বিরুদ্ধে মানববন্ধন করেন ভুক্তভোগীরা। এসময় কয়েক’শ ভুক্তভোগী ও নির্যাতনের শিকার নারী পুরুষের অংশ গ্রহণ করে।

মানববন্ধনে ভুক্তভোগীরা জানান, এমপি জাফর আলম ও দখলদার বাহিনী ক্ষমতার অপব্যবহার করে দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠিত স্কুল ঘর জবরদখল করে মোটা অংকের উৎকোচের বিনিময়ে অবৈধ ভাবে বিক্রি করেছে, আবার কারো দোকান ঘর, মৎস্য ঘের দখল, বসতঘর দখল করে নিয়ে তাদের পথে বসিয়েছে। এতদিন জাফর আলম এমপি থাকায় কেউ প্রতিবাদ করতে সাহস না করলেও আজ সুযোগ হওয়ায় তাদের অধিকার ফিরে পেতে সোচ্চার হয়েছেন বলে জানান ভুক্তভোগীরা।
মানববন্ধনে অংশ নেওয়া চকরিয়া উপজেলা যুবলীগের ১নং যুগ্ম সম্পাদক মামুনুল করিম বলেন, আমার মালিকানাধীন রামপুর মৌজার চিংড়ি ঘের জাফর আলম এমপি হওয়ার পরপরই তার ভাইপো জিয়াবুল, ভাগিনা মিজান, জামাল চেয়ারম্যানের বাহিনী দিয়ে জবরদখল করে নেন। আমার ঘের ফেরত দেওয়ার কথা বলে এমপি জাফর নগদ ২২ লক্ষ টাকা চাঁদা নেওয়ার পরেও আমাকে চিংড়ি ঘের ফেরত দেয়নি। এই যন্ত্রণা সয্য করতে না পেরে তিনি স্ট্রোক করে বর্তমানে প্যারালাইজড অবস্থায় জীবন যাপন করছেন বলে জানান।

বিএমচর এলাকার মাষ্টার আবু হানিফ বলেন, দীর্ঘ দুই যুগেরও বেশি সময় পূর্বে প্রতিষ্ঠিত অনুশীলন একাডেমি এমপি জাফর আলম বন্ধ করে দেয়। তার কিছু পরে ওনার অনুসারীদের দিয়ে একই নামে আরেকটি প্রতিষ্ঠান খুলে।
এমপি জাফর আলমের বাড়ির পাশের পালাকাটা ইমাম উদ্দিন পাড়ার জসিম উদ্দিনের স্ত্রী খুরশিদা বেগম বলেন, জাফর আলমের নির্দেশে স্থানীয় ভুমিদস্যু রফিক ও আমিন গং আমাদের পৈতৃক জমিতে নির্মাণ করা দোকানঘর জবর দখল করে নেয়।
বিএমচর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক আলমগীর মেম্বার বলেন, এমপি জাফর আলমের নির্দেশে বিএমচর ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম পুরো এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এলাকার

একাধিক মানুষের ঘরবাড়ি জবরদখল ও তাদের দীর্ঘদিনের ভোগদখলীয় জমি থেকে উচ্ছেদ করে তাদের পথে বসিয়েছে। আমি এমপি জাফরের অন্যায় অবিচারের প্রতিবাদ করায়, গত ১৫ আগস্ট যুদ্ধাপরাধী মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন সাঈদীর গায়েবানা জানাজা নিয়ে সৃষ্টি হওয়া গন্ডগোলের কারনে হওয়া মামলায় আমাকে ও ইউনিয়ন ওলামা লীগের সভাপতিকে আসামি করে হয়রানি করা হচ্ছে।
মানববন্ধনে চকরিয়া-পেকুয়া এলাকার দুই শতাধিক ভুক্তভোগী নারী পুরুষ অংশ নেন। মানববন্ধন থেকে অবিলম্বে এই ভূমিদস্যু ও জবরদখলকারী চক্রকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

এবিষয়ে জানতে একাধিকবার ফোন দিলেও সাড়া দেননি এমপি জাফর আলম। তবে, সম্প্রতি এসব দখলবাজি অভিযোগ নিয়ে জাফর আলমের সঙ্গে কথা হয় প্রতিবেদকের। এসয় জাফর আলম সব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি জমি গুলো কারো না কারো কাছ থেকে কিনে নিয়েছি। এবং দখলদারদের থেকে দখল মুক্ত করার কারনে আমার বিরুদ্ধে প্রতিপক্ষ ষড়যন্ত্র করে যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych