1. iliycharman7951@gmail.com : admin :
  2. support@wordpress.org : support :
চকরিয়ায় নির্বাচনে নাশকতা সৃষ্টিতে অস্ত্র সরবরাহকারী গ্রেফতার, ৩টি বন্দুক উদ্ধার - matamuhuri - মাতামুহুরী
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
দুদকের মামলায় স্ত্রী সহ কারাগারে শাহজাহান আনচারী বিলছড়ি হেব্রোণ মিশনে বার্ষিক উপহার বিতরণ কালোবাজারী হাত থেকে কোন ভাবেই থামানো যাচ্ছে না কক্সবাজার রুটের ট্রেনের টিকিট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : জসিম আবছার জাহিদ হেলাল হারুন মুকুল জয় সহ ২৭ জন জয়ী জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন শনিবার : ২৩ পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী প্রধানমন্ত্রী একবার যাকে দুরে টেলে দেন, তাকে আর কাছে আসতে দেন না চকরিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে সাবেক সাংসদ জাফরের নেতৃত্বে বিশৃঙ্খলা ও সাধারণ মানুষকে অস্ত্রের ভয়ভীতি দেখানোর অভিযোগ বিভিন্ন অনিয়মের অভিযোগে শহরের ২টি প্রাইভেট হাসপাতালে অভিযান চকরিয়ায় ব্যাডমিন্টন প্রতিযোগিতা সম্পন্ন চকরিয়া সোসাইটি বায়তুল মাওয়া শাহী জামে মসজিদ কমিটি গঠনে প্রশাসনের তিন সদস্যের কমিশন গঠন

চকরিয়ায় নির্বাচনে নাশকতা সৃষ্টিতে অস্ত্র সরবরাহকারী গ্রেফতার, ৩টি বন্দুক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪
  • ১৯৬ পঠিত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কক্সবাজারের চকরিয়ায় নাশকতাকারী চক্রের কাছে অবৈধ অস্ত্র সরবরাহকালে শাহাদাত হোসেন দোয়েল প্রকাশ দোয়েল্যা’ নামের একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের একটি টিম। শুক্রবার দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে চকরিয়া পৌরসভার মাস্টারপাড়া এলাকা থেকে দেশে তৈরি তিনটি বন্দুক সহ তাঁকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত শাহাদাত হোসেন দোয়েল চকরিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের মাস্টারপাড়া এলাকার ফজলুল হকের ছেলে।

র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের মিডিয়া শাখার প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যাব-১৫ এর একটি চৌকস আভিযানিক দল বিশেষ নজরদারির মাধ্যমে গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার ৫জানুয়ারি দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে কক্সবাজারের চকরিয়া পৌরসভারস্থ মাষ্টারপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাশকতাকারীদের নিকট অস্ত্র সরবরাহের প্রস্তুতিকালে শাহাদাত হোসেন দোয়েল প্রকাশ দোয়েল্যাকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাঁর হেফাজত থেকে দেশীয় তৈরী ২টি ওয়ানশুটারগান, ১টি এলজি, ১টি ধারালো চাকু এবং ৫টি সিগন্যাল বাতি’উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামী জিজ্ঞাসাবাদে জানায়, অস্ত্রের চাহিদা পাওয়ার পর তিনি বিভিন্ন অস্ত্রের কারিগরদের নিকট থেকে অস্ত্র সংগ্রহ করতো এবং তার নিজের দু’জন কারিগর রয়েছে। তাদের মাধ্যমে অস্ত্র তৈরি করে নাশকতাকারীদেরকে ১৫ থেকে ২০ হাজার টাকা অর্থের বিনিময়ে সরবরাহ করতো। একইভাবে তিনি ইতোমধ্যে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নাশকতাকারীদের নিকট উদ্ধারকৃত এসব সরবরাহ করার প্রস্তুতি নিচ্ছিলেন বলে স্বীকার করে।

র‌্যাব কর্মকর্তারা বলছেন, গ্রেফতারকৃত শাহাদাত হোসেন দোয়েল প্রকাশ দোয়েল্যা একজন আত্মসর্মাপণকৃত কুখ্যাত জলদস্যু ও চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী। তার পৈত্রিক বাড়ি কক্সবাজারের মহেশখালীর কালামারছড়া ইউনিয়নে হলেও বিগত কয়েক বছর ধরে তিনি চকরিয়া পৌরসভার মাস্টারপাড়া এলাকায় বসবাস করে আসছিলেন।

তিনি মহেশখালী উপজেলায় থাকা অবস্থায় জলদস্যুতা, ডাকাতি, অপহরণ, অস্ত্র সরবরাহ, বিভিন্ন হত্যাকান্ড, নির্বাচনে অরাজকতা, মারামারি ও সহিসংতা সৃষ্টি, হত্যাকান্ড সংঘটিত করতো। এ সকল অপরাধে জড়িয়ে পড়ে সে আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে একপর্যায়ে চকরিয়ায় বসবাস শুরু করে এবং সেখানেও বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িয়ে পড়ে।
গ্রেফতারকৃত দোয়েল্যা মূলত এলাকার রাজনৈতিক হত্যাকান্ডের ভাড়াটে খুনি হিসেবে কাজ করতো। নির্বাচনের প্রার্থীদের মধ্যে যে কারও হয়ে কাজ করা এবং উক্ত প্রার্থীর নির্দেশনা মোতাবেক বিরোধী প্রার্থীদের অস্ত্রের ভয়-ভীতি প্রদর্শনসহ নির্বাচন থেকে সরে দাড়ানোর জন্য হুমকি দিতো।
এছাড়াও বিরোধী প্রার্থীদের সমর্থকদেরও ভীতি প্রদর্শন, হুমকি, অপহরণ, গুম’সহ তাদের বসতঘরে অগ্নিসংযোগ এবং ক্ষেত্র বিশেষ হত্যাকান্ড সংঘটিত করতো বলে জানা যায়। রেকর্ডপত্র যাচাইে তার বিরুদ্ধে হত্যা, খুন, অপহরণসহ বিভিন্ন অপরাধে মহেশখালী ও চকরিয়া থানায় ১০টির অধিক মামলা রয়েছে বলে জানা যায়।
র‌্যাব-১৫ কক্সবাজারের গণমাধ্যম শাখার কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

© All rights reserved © 2019 LatestNews
Theme Customized BY Iliaych