রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
এবার ঈদে ঘরমুখো মানুষদের যাত্রা পথ সহজ ও নিরাপদ করতে সড়কের পাশে অবৈধ হাটবাজার ও স্থাপনা উচ্ছেদ কক্সবাজারের ট্রেনের টিকিট যাচ্ছে কোথায়? চকরিয়ায় জেলে কার্ড দেয়ার প্রলোভনে টাকা আত্মসাত মৎস্য অফিসের তিন কর্মচারীর বিরুদ্ধে মামলা চকরিয়ায় অটোরিকশার নিচে চাপা পড়ে যুবক নিহত জেলা আওয়ামী লীগ নেতা কমরুউদ্দিনের জানাজায় শোকাহত মানুষের ঢল চকরিয়ায় হত্যা মামলার আসামী গ্রেফতার চকরিয়ায় এক ওয়ার্ডের বরাদ্দের টাকা অন্য ওয়ার্ডের রাস্তার কাজ দেখিয়ে অর্থ আত্মসাতের পাঁয়তারা? বমুবিলছড়ি ইউনিয়নে গোদী নিলামে অনিয়মের অভিযোগ প্রথম আলো বন্ধুসভা চকরিয়ার বন্ধু বরণ ও ইফতার মাহফিল কক্সবাজার ট্রাফিক পুলিশের স্মার্ট কক্স-ক্যাব

তারাবির নামাজের সময় ইট পাটকেল নিক্ষেপ

এম জিয়াবুল হক :
  • সময় : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ১৮ পঠিত

কক্সবাজারের চকরিয়ায় একটি মাদরাসায় তারাবির নামাজের সময় মহিলাদের উপর রাতের বেলায় ইট পাটকেল নিক্ষেপ করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজনকে আটক করে পরিবারের হাতে তুলে দিয়ে বিচার চাইতে গিয়ে উল্টো হামলার শিকার ও নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কিত হয়ে পড়েছেন এই জনপদের প্রখ্যাত আলেম ও জনপ্রিয় ওয়ায়েজ হাফেজ মাওলানা বশির আহমদ। পাশাপাশি তাঁর মাদরাসায় হামলা চালানোর হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের পুকপুকুরিয়া রাজধানী পাড়া এলাকায় ঘটেছে এ ঘটনা।

হাফেজ বশির আহমদ বলেন, মাহে রমজান শুরুর দিন থেকে পৌরসভার রাজধানী পাড়াস্থ তাঁর প্রতিষ্ঠিত রহমানিয়া বালক বালিকা হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার বিল্ডিংয়ের নীচতলায় এলাকার পুরুষদের জন্য ও দ্বিতীয়তলায় ধর্মপ্রাণ মহিলাদের জন্য খতমে তারাবি নামাজের আয়োজন করা হয়েছে। প্রথমদিকে কোন সমস্যা না থাকলে গত এক সপ্তাহ ধরে রাতের বেলায় তারাবি নামাজের সময় কে বা কারা মাদরাসা লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করছে। এ অবস্থায় মহিলা নামাজিদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

হাফেজ বশির আহমদ বলেন, ঘটনাটি মহিলা মুসল্লীরা আমাকে জানালে তারাবির নামাজ পড়ার সময় গত তিনদিন ধরে আমি পাহারাদার দিই। একপর্যায়ে মঙ্গলবার (২৬ মার্চ) রাত আনুমানিক পৌনে নয়টার দিকে ইট পাটকেল নিক্ষেপকালে পাহারাদাররা হোজাইফা নামের এক কিশোরকে ধরে আমার কাছে নিয়ে আসে। পরে আমি ওই কিশোরের মামা দিগরপানখালী এলাকার কফিল উদ্দিনকে ঢেকে এনে বিস্তারিত ঘটনা বলে ভাঙ্গারমুখ মসজিদের ইমাম হাফেজ আবুল হোছাইনের উপস্থিতিতে আটক কিশোরকে তাঁর হাতে তুলে দিই। এসময় কফিল উদ্দিনকে বলি, আপনার ভাগিনাসহ জড়িতরা কী কারণে ইট পাটকেল নিক্ষেপ করছে, নাকি তাদেরকে কেউ একাজের জন্য উৎসাহিত করছে, আমাকে একটু জানাবেন।

হাফেজ বশির আহমদ অভিযোগ করে বলেন, আমার মাদরাসায় ইট পাটকেল নিক্ষেপ করার ঘটনায় বিচার চাইতে গিয়ে এখন জড়িতরা জোটবদ্ধ হয়ে আমি এবং আমার পরিবার সদস্যদের উপর হামলা চালানোর জন্য নানাভাবে হুমকি দিচ্ছে। পাশাপাশি তাঁরা আমার মাদরাসায় আক্রমণ করার জন্য হাঁকা বকা করছে। রাতের আঁধারে মাদারসা
লাগোয়া সাইনবোর্ডে চিকা মেরেছে। এই অবস্থায় আমি এবং আমার পরিবার সদস্যরা নিরাপত্তা নিয়ে শঙ্কিত হয়ে পড়েছি। এ ঘটনায় আমি প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

ভুক্তভোগী হাফেজ বশির আহমদ বলেন, আমার এতিমখানা নিয়ে আগে থেকে একটি কতিপয় মহল চক্রান্ত করে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, তাদের ইন্ধনে মজিদিয়া মাদারাসায় পড়ুয়া শিক্ষার্থী হোজাইফাসহ জড়িতরা ইট পাটকেল নিক্ষেপ করছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ বলেন, এধরণের ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি। তবে লিখিত অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

https://www.facebook.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2018 News Smart
Theme Dwonload From ThemesBazar.Com