সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে ইসলামী গবেষণা কেন্দ্রের উদ্বোধন প্রথমবারের মতো চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের নিয়োগ পেলেন চকরিয়ার সন্তান রেজাউল করিম চকরিয়ায় সাঈদী-জাফরের অস্তিত্বের লড়াই! সদর হাসপাতালে অনিয়মে ভরা নিয়োগ পরীক্ষা : পক্সি দিতে এসে যুবক আটক চকরিয়ায় আচরণ বিধি লঙ্ঘনের দায়ে সাত প্রার্থীকে ৩২ হাজার টাকা জরিমানা  পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে সভাপতি সম্পাদকের পরাজয় মানে ভোট সুষ্টু হয়েছে—পররাষ্ট্রমন্ত্রী ড.হাসান ১৯ বছর পর আবারো নুরুল আবছারের নামের পাশে চেয়ারম্যান দোয়াত কলম প্রতীকের প্রার্থী ফজলুল করিম সাঈদীকে জেতাতে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ সদরে আবছার মহেশখালীতে জয়নাল কুতুবদিয়ায় হানিফ বিন কাশেম জয়ী

বিএনপি নেতার মামলায় চকরিয়া পৌরশহরে মার্কেট উচ্ছেদ চেষ্টা, ব্যবসায়ীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :
  • সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৬০ পঠিত

কক্সবাজারের চকরিয়া পৌরশহরের চিরিঙ্গা এসআর প্লাজা নামক একটি মার্কেট উচ্ছেদের প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মানববন্ধন করেছে ব্যবসায়ী ও স্থানীয় শতশত জনতা। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় এসআর প্লাজা মার্কেটের সামনে মহাসড়কে এ মানববন্ধনটি করা হয়।
মানববন্ধনে চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি রেজাউল হক সওদাগর বলেন, আমরা ব্যবসায়ীরা সবাই ঐক্যবদ্ধ। কোন গোপন ষড়যন্ত্র করে ব্যবসায়ীদের হয়রানি করলে তার সঠিক জবাব দেওয়া হবে।
মানববন্ধন শেষে এসআর প্লাজা মার্কেটের দ্বিতীয় তলায় চকরিয়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের অফিসে সংখ্যালঘু ব্যবসায়ীরা এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন।
এতে দোকানদার ও ব্যবসায়ী নেতা পরিমল নাথ অভিযোগ করে বলেন, ব্যবসায়ীদের কোন ধরনের নোটিশ গোপন রেখে একতরফীয়ভাবে রায় উচ্ছেদের পায়তারা চালাচ্ছে পাশ্ববর্তী হাসেম মার্কেটের মালিক চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সাংসদ জাফর আলমের বড় ভাই বিএনপি নেতা আবুল হাসেম চেয়ারম্যান। ব্যবসায়ীরা তাদের মার্কেট থেকে উচ্ছেদে অন্তত একমাস সময় প্রার্থনা করেন ।
এদিকে মানববন্ধনে ব্যবসায়ীদের দাবীর প্রতি একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা সরওয়ার আলম, মাতামুহুরী থানা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মহসিন বাবুল, রেজাউল হক সওদাগর, কাউন্সিলর মুজিবুল হক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউসার উদ্দিন কচির।

মানববন্ধনে বক্তারা বলেন, দাবী অমান্য করে উচ্ছেদের নামে ব্যবসায়ীদের হয়রাণীর চেষ্টা করা হলে সমস্ত ব্যবসায়ী ও সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে কঠোর আন্দোলনের কর্মসূচি বাস্তবায়ন করা হবে।
এসআর প্লাজা মার্কেটের বর্তমান মালিক ও চকরিয়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ জানান, উচ্চ আদালত অবকাশকালীন বন্ধ থাকায় আমাদের বিরুদ্ধে জারিকৃত এক তরফীয় রায়ের বিরুদ্ধে আপিল করা যাচ্ছে না। তবে শীঘ্রই এব্যাপারে আইনভাবে মোকাবেলা করা হবে। তিনিও প্রাথমিকভাবে ব্যবসায়ীদের দাবী মেনে নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

https://www.facebook.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2018 News Smart
Theme Dwonload From ThemesBazar.Com