সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে ইসলামী গবেষণা কেন্দ্রের উদ্বোধন প্রথমবারের মতো চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের নিয়োগ পেলেন চকরিয়ার সন্তান রেজাউল করিম চকরিয়ায় সাঈদী-জাফরের অস্তিত্বের লড়াই! সদর হাসপাতালে অনিয়মে ভরা নিয়োগ পরীক্ষা : পক্সি দিতে এসে যুবক আটক চকরিয়ায় আচরণ বিধি লঙ্ঘনের দায়ে সাত প্রার্থীকে ৩২ হাজার টাকা জরিমানা  পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে সভাপতি সম্পাদকের পরাজয় মানে ভোট সুষ্টু হয়েছে—পররাষ্ট্রমন্ত্রী ড.হাসান ১৯ বছর পর আবারো নুরুল আবছারের নামের পাশে চেয়ারম্যান দোয়াত কলম প্রতীকের প্রার্থী ফজলুল করিম সাঈদীকে জেতাতে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ সদরে আবছার মহেশখালীতে জয়নাল কুতুবদিয়ায় হানিফ বিন কাশেম জয়ী

চকরিয়া বিএমচরে দুই দফা হামলার ঘটনায় মামলা হলেও আসামিরা বহাল তবিয়তে

মাতামুহুরী ডেস্ক ::
  • সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
  • ১১৫ পঠিত

কক্সবাজারের চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নে জমি বিরোধ জেরে প্রতিপক্ষের দু’দফা হামলা চালিয়ে কুপিয়ে ও গুলি করে নারীসহ ৮ জনকে জখম করেছে। এ ঘটনায় গত ১৪ এপ্রিল বিএমচর বেতুয়ারকুল এলাকার মৃত ওসমান গণির ছেলে ইসহাক আহমদ বাদি হয়ে ১৪ জনের নামে এবং ২০২৩ সালের ১৮ সেপ্টেম্বর একই ইউনিয়নের বাক্কারপাড়া এলাকার মৃত এমদাদ আহমদের ছেলে আলী আহমদ বাদি হয়ে ৫ জনের নামোল্লেখ করে চকরিয়া থানায় দুইটি মামলা করেছেন।
ভুক্তভোগী পরিবার অভিযোগ করে বলেন, হামলার ঘটনায় দুইটি মামলা হলেও এজাহারনামীয় আসামি জামাল উদ্দিন মনু, গিয়াস উদ্দিন, শহিদুল ইসলাম জিহাদ এলাকায় বহাল তবিয়তে রয়েছেন। এ অবস্থায় উল্টো আসামিপক্ষের নানাবিধ হুমকির মুখে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন।
বাদি ইসহাক আহমদ গংয়ের লোকজন জানান, জমি দখলে নিতে দিনদুপুরে হামলা চালিয়ে গুলিবর্ষণ করে ও কুপিয়ে নারীসহ ৬ জনকে গুরুতর জখম করেছে। শনিবার ১৩ এপ্রিল দুপুর আনুমানিক দুইটার দিকে বিএমচর খাসমহাল জামে মসজিদের পাশে ঘটেছে এ হামলার ঘটনা।
হামলায় আহতরা হলেন, বিএমচর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বেতুয়ারকুল এলাকার বাসিন্দা জমি মালিক স্থানীয় মৃত মোস্তাক আহমদের ছেলে মসজিদের মুয়াজ্জিন ফরিদুল আলম (৭০), ফরিদুল আলমের ছেলে জয়নাল আবেদীন (৪২), জুনাইদুল ইসলামের ছেলে আবুল কাশেম (১৮), নবী হোসেনের ছেলে শহিদুল ইসলাম (২২), ফরিদুল আলমের ছেলে নেজাম উদ্দিন (৩৬) ও আসহাব উদ্দিনের স্ত্রী আজবাহার বেগম (৩২)।
ঘটনার পর আহতদের উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক আহত জয়নাল আবেদীনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে, অন্য আহত আবুল কাশেম, শহিদুল ইসলাম ও ফরিদুল আলমকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করে।
জমি মালিক ফরিদুল আলম অভিযোগ করে বলেন, বেতুয়ারকুল এলাকার বাসিন্দা মৃত আবদুল আলীর ছেলে ছৈয়দ আহমদ ও মৃত আবদুল হাকিমের ছেলে নুর আহমদ গং আমার পৈতৃক বেশকিছু জায়গা দখলে নিতে নানাভাবে অপচেষ্টা চালিয়ে আসছে।
এরই জেরধরে সর্বশেষ শনিবার দুপুরে দখলবাজ ছৈয়দ আহমদ ও নুর আহমদ গং অবৈধ অস্ত্রে দলবদ্ধ হয়ে ১০/১২ জনের একটি দল আমি মসজিদ থেকে নামাজ পড়ে বাড়ি ফেরার মুহূর্তে হামলা চালায়। আহত ফরিদুল আলম অভিযোগ করে বলেন, হামলার সময় স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার জামাল উদ্দিন মনু নেতৃত্ব দিয়েছেন। তার উপস্থিতিতে সন্ত্রাসীরা প্রথমে আমার উপর ও পরে আমাকে উদ্ধারে এগিয়ে আসা আমার ছেলে এবং আত্মীয় স্বজনের উপর গুলিবর্ষণ করে। কয়েকজনকে ধারালো অস্ত্রে কুপিয়ে জখম করে। এ ঘটনায় জড়িত সন্ত্রাসী চক্রের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলা করবেন বলে জানিয়েছেন আহত জমি মালিক ফরিদুল আলম।
অপরদিকে আগের মামলার বাদি আলী আহমদ জানান, আমার জমি দখলের জন্য হামলা চালিয়ে আমার ছেলে হাসান আলীকে গুলি করে হত্যা করে এজাহারনামীয় আসামিরা। এ ঘটনায় পাঁচজনের নামোল্লেখ করে চকরিয়া থানায় একটি মামলা করি। ইতোমধ্যে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিটও জমা দিয়েছেন। তারপরও মামলার একজন আসামি অদ্যবদি গ্রেফতার হয়নি। এতে আসামিরা আরও বেপরোয়া হয়ে উঠেছে।
ভুক্তভোগী জমি মালিকরা জানান, এজাহারনামীয় আসামি  জামাল উদ্দিন মনু ও গিয়াস উদ্দিনের বিরুদ্ধে চকরিয়া থানা ও আদালতে ১৪৩/২৪, জি,আর ৪৫৪/২৩, জি,আর ৪৮৪/১৮, জি,আর ৫৮৩/১৭, জি,আর ২৫০/১৬, জি,আর ৬০৯/১২, সি,আর ১৫৭৮/২৩, সি,আর ২০২৮/২৩ মামলা চলমান রয়েছে।
দুই মামলার বাদি ইসহাক আহমদ ও আলী আহমদ মামলার এজাহারনামীয় আসামি গ্রেফতারে কক্সবাজার জেলা পুলিশ সুপার ও চকরিয়া থানার ওসির জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

https://www.facebook.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2018 News Smart
Theme Dwonload From ThemesBazar.Com