সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে ইসলামী গবেষণা কেন্দ্রের উদ্বোধন প্রথমবারের মতো চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের নিয়োগ পেলেন চকরিয়ার সন্তান রেজাউল করিম চকরিয়ায় সাঈদী-জাফরের অস্তিত্বের লড়াই! সদর হাসপাতালে অনিয়মে ভরা নিয়োগ পরীক্ষা : পক্সি দিতে এসে যুবক আটক চকরিয়ায় আচরণ বিধি লঙ্ঘনের দায়ে সাত প্রার্থীকে ৩২ হাজার টাকা জরিমানা  পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে সভাপতি সম্পাদকের পরাজয় মানে ভোট সুষ্টু হয়েছে—পররাষ্ট্রমন্ত্রী ড.হাসান ১৯ বছর পর আবারো নুরুল আবছারের নামের পাশে চেয়ারম্যান দোয়াত কলম প্রতীকের প্রার্থী ফজলুল করিম সাঈদীকে জেতাতে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ সদরে আবছার মহেশখালীতে জয়নাল কুতুবদিয়ায় হানিফ বিন কাশেম জয়ী

ফাঁসিয়াখালীতে অসহায় ব্যক্তির জমি দখলের ঘটনায় দখলবাজের বিরুদ্ধে সত্যতা পেয়েছে পুলিশ

মাতামুহুরী ডেস্ক ::
  • সময় : রবিবার, ৫ মে, ২০২৪
  • ২১ পঠিত

চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এক অসহায় ব্যক্তির জমি দখলের চেষ্ঠার ঘটনায় দখলবাজদের বিরুদ্ধে সত্যতা পেয়েছে পুলিশ। দখলবাজরা ডাম্পার গাড়ি দিয়ে মাটি ভরাট করে দখল করেছিলো। এঘটনায় জমির মালিক আশরাফ মিয়া বাদী হয়ে চকরিয়া উপজেলা জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দখলবাজদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে।
ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মাষ্টার আলীর পাড়ার বাসিন্দা মাওলানা সলিম উল্লাহ জানান, তার পিতা আশরাফ মিয়া ১৯৭৪ ও ১৯৭৫ সনে ফাঁসিয়াখালী মৌজায় ২০১ খতিয়ানের ৮ আনা অংশের মালিক একই এলাকার সুকুমার কুলাল এর কাছ থেকে ০.৫০ একর নাল জমি ক্রয় করেন। দীর্ঘদিন ধরে ওই জমিতে ঘেরাবেড়া দিয়ে ভোগ দখলে রয়েছি। সেখানে বেশকিছু গাছ গাছালিও রয়েছে। এরইমধ্যে দূর্লোভের বশীভূত হয়ে জমি দখল নিতে মরিয়া হয়ে উঠে একই এলাকার দক্ষিণ সিকদারপাড়া ও মাষ্টার আলী পাড়ার মৃত নজু মিয়া ও মৃত সোলতান আহমদের পুত্রগণ। তারা সন্ত্রাসী কায়দায় জমি দখল নিতে নানাভাবে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। সম্প্রতি মো: ইয়াহিয়া, আনোয়ার হোছন, মো: আবছার (প্রকাশ আনসার), মো: আবুল কাশেম, মো: আবুল কালাম প্রকাশ দুদু মিয়া, জয়নাল আবেদীন, ফয়েজ উল্লাহ ও আলী আহমদের নেতৃত্বে ১০-১২ জনের লাঠিয়াল বাহিনী নিয়ে দখলের চেষ্ঠা করে। ওইজমিতে দখলবাজরা ডাম্পার গাড়ি দিয়ে মাটি করে। এতে তাদের বাধা দিলে উল্টো প্রাণনাশের হুমকি দেন। এঘটনায় তার পিতা আশরাফ মিয়া বাদী হয়ে উল্লেখিত দখলবাজদের চকরিয়া জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দেওয়ার জন্য চকরিয়া থানার ওসিকে নির্দেশ দেন। গত ১৮ ফেব্রæয়ারি পুলিশ অধিকতর তদন্ত শেষে উপজেলা জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে  প্রতিবেদন জমা দেন।
অপরদিকে আশরাফ মিয়া বাদী হয়ে বিগত ২০২৩ সালের ১২ ডিসেম্বর ২০০৯ সনের সৃজিত বিএস ৬০৯, ১৪৯৬, ১৫৭৭ ও ১৯৭৪ নং খতিয়ানাদী বাতিল করার জন্য কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আদালতে নিষেধাজ্ঞা চেয়ে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং : ১৫৬/২০২৩।
এব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আদালত মামলাটি আমলে নিয়ে ওই জমিতে সবধরণের মাটি ভরাট ও নির্মাণ কাজ না করার জন্য নিষেধাজ্ঞা দেন। পাশাপাশি সৃজিত বিএস ৬০৯, ১৪৯৬, ১৫৭৭ ও ১৯৭৪ নং খতিয়ানের কার্যকরিতা স্থগিতাদেশ দেন।

https://www.facebook.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2018 News Smart
Theme Dwonload From ThemesBazar.Com