সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে ইসলামী গবেষণা কেন্দ্রের উদ্বোধন প্রথমবারের মতো চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের নিয়োগ পেলেন চকরিয়ার সন্তান রেজাউল করিম চকরিয়ায় সাঈদী-জাফরের অস্তিত্বের লড়াই! সদর হাসপাতালে অনিয়মে ভরা নিয়োগ পরীক্ষা : পক্সি দিতে এসে যুবক আটক চকরিয়ায় আচরণ বিধি লঙ্ঘনের দায়ে সাত প্রার্থীকে ৩২ হাজার টাকা জরিমানা  পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে সভাপতি সম্পাদকের পরাজয় মানে ভোট সুষ্টু হয়েছে—পররাষ্ট্রমন্ত্রী ড.হাসান ১৯ বছর পর আবারো নুরুল আবছারের নামের পাশে চেয়ারম্যান দোয়াত কলম প্রতীকের প্রার্থী ফজলুল করিম সাঈদীকে জেতাতে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ সদরে আবছার মহেশখালীতে জয়নাল কুতুবদিয়ায় হানিফ বিন কাশেম জয়ী

চকরিয়ায় সাঈদী-জাফরের অস্তিত্বের লড়াই!

মাহবুবুর রহমান, কক্সবাজার ::
  • সময় : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ৬১ পঠিত
কক্সবাজারের সবচেয়ে জনবহুল এবং বিস্তীর্ণ এলাকা নিয়ে গড়ে উঠা চকরিয়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্টিত হবে ২১ মে। দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদে কক্সবাজারের চকরিয়া উপজেলা ছাড়া ঈদগাঁও উপজেলাতে ভোট গ্রহণ অনুষ্টিত হবে। তবে ইতিমধ্যে নানান কারণে ব্যাপক আলোচনায় এসেছে চকরিয়া উপজেলা নির্বাচন। কারণ এখানে নির্বাচনে মাঠ আছেন এক সময়ের ছাত্রনেতা পৌর কাউন্সিলার থেকে উঠে আসা জনপ্রিয় ব্যক্তিত্ব বর্তমান উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, অপরদিকে মাঠে আছেন সাবেক দাপুটে এবং নানান কারণে খবরের শিরোনামে থাকা সাবেক সংসদ সদস্য জাফর আলম। আরও দুজন প্রার্থী চেয়ারম্যান প্রার্থী হিসাবে থাকলেও ভোটারদের আলোচনার কেন্দ্র বিন্দুতে আছেন সাঈদী এবং জাফর। ভোটারদের দাবী দু’জনের জন্য ২১ তারিখের উপজেলা নির্বাচন অস্তিত্বের লড়াই। কারণ যে হারবে তার জন্য আগামী দিনের রাজনৈতি অনেকটা কঠিন হয়ে পড়বে। তাই দুই জনের জন্য উপজেলা নির্বাচনটা নিজেদের অস্তিত্বের লড়াই হিসাবে দেখছেন।
জানা গেছে, চকরিয়া উপজেলা নির্বাচনে বর্তমান উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী (দোয়াত কলম) সাবেক এমপি জাফর আলম (ঘোড়া), আবদুল্লাহ আল হাসান সাকিব (আনারস) ও বদিউল আলম (মোটর সাইকেল)।
ভাইস চেয়ারম্যান পদে মকছুদুল হক ছুট্টো-(বই), মহসিন বাবুল (টিউবওয়েল), তপন কান্তি দাশ টিয়া পাখি, বেলাল উদ্দিন শান্ত (তালা), নুরুল আমিন (চশমা), মুবিনুল ইসলাম (উড়োজাহাজ)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী (কলস), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা (ফুটবল) ও মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা পারভীন (হাঁস)। প্রতীক পেয়েই নির্বাচনী মাঠে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
চকরিয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট লুৎফুল কবির বলেন, বর্তমানে চকরিয়া উপজেলা নির্বাচন নিয়ে বেশ আলোচনায় আছেন, সাবেক এমপি জাফর আলম ও বর্তমান উপজেলা চেয়ারম্যান সাঈদী। মূলত স্থানীয় রাজনীতিতে টিকে থাকার জন্য সাবেক এমপি এবার উপজেলা নির্বাচনে প্রার্থী হয়েছেন, তার পক্ষেও মাঠে বেশ লোকজন আছে। আর ফজলুল করিম সাঈদীও চকরিয়ার জনপ্রিয় ব্যক্তি সে পৌর কমিশনার থেকে শুরু এখন উপজেলা চেয়ারম্যান হয়েছে। এছাড়া বর্তমান এমপি সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম ঘরানা থেকে শুরু করে সাবেক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ এবং অনেক সাবেকও বর্তমান চেয়ারম্যান সাঈদীর পক্ষে কাজ করছে তাই সাঈদীর অবস্থান বেশ ভাল। আমাদের বক্তব্য হচ্ছে যেই চেয়ারম্যান নির্বাচিত হোক চকরিয়ার উন্নয়ন এবং সাধারণ মানুষকে শান্তিতে রাখার দায়িত্ব যেন নেন।
এদিকে চকরিয়ার বেশ কয়েকজন ভোটারের সাথে কথা বলে জানা গেছে, চকরিয়ার বেশির ভাগ নেতা এখন সাঈদীর পক্ষে কাজ করছে, তাছাড়া সাঈদী উপজেলা চেয়ারম্যান থাকাকালীন সাধারণ মানুষের তেমন কোন ক্ষতি করেননি। অপরদিকে জাফর আলম এমপি থাকাকালীন সর্বশেষ মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর গায়েবী জানাজায় নিজে হেলমেট পরে এসে গুলি করেছিল সেই ঘটনায় একজন নিহত হয়েছিল সে জন্য মানুষ অনেকটা ক্ষুব্ধ। তবে আবার পরিস্থিতি ভিন্নও হতে পারে। নির্বাচনের শেষে টাকার খেলায় সবকিছু বদলেও যেতে পারে। তবে এবারের নির্বাচন জাফর আলম এবং ফজলুল করিম সাঈদীর জন্য অস্তিত্বের লড়াই। কারণ জাফর আলম যদি পরাজিত হন তাহলে তার বসার জায়গা থাকবে না। আবার যদি জিতে পায় তাহলে আগেও এমপি ইলিয়াস থাকাকালীন কোন অনুষ্ঠানে যেমন এমপিকে বাদ দিয়ে উপজেলা চেয়ারম্যানকে রাখা হতো সেভাবে বর্তমান এমপি সৈয়দ মোহাম্মদ ইব্রাহিমকে বাদ দিয়ে নতুন করে বলয় তৈরি করতে পারবে। আর যদি সাঈদী জিতে যায় তাহলে বর্তমান এমপি বলয় ঠিক রেখে সালাহউদ্দিন বলয় এবং পুরো আওয়ামী লীগের রাজনীতি একছাত্র ভাবে ধরে রাখতে পারবে। না হলে পরিস্থিতি ভিন্ন হবে। এখন দেখার বিষয় ২১ মে কার মুখে শেষ হাসি ফুটে।

https://www.facebook.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2018 News Smart
Theme Dwonload From ThemesBazar.Com