বুধবার, ১৫ মে ২০২৪, ১২:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
প্রথমবারের মতো চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের নিয়োগ পেলেন চকরিয়ার সন্তান রেজাউল করিম চকরিয়ায় সাঈদী-জাফরের অস্তিত্বের লড়াই! সদর হাসপাতালে অনিয়মে ভরা নিয়োগ পরীক্ষা : পক্সি দিতে এসে যুবক আটক চকরিয়ায় আচরণ বিধি লঙ্ঘনের দায়ে সাত প্রার্থীকে ৩২ হাজার টাকা জরিমানা  পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে সভাপতি সম্পাদকের পরাজয় মানে ভোট সুষ্টু হয়েছে—পররাষ্ট্রমন্ত্রী ড.হাসান ১৯ বছর পর আবারো নুরুল আবছারের নামের পাশে চেয়ারম্যান দোয়াত কলম প্রতীকের প্রার্থী ফজলুল করিম সাঈদীকে জেতাতে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ সদরে আবছার মহেশখালীতে জয়নাল কুতুবদিয়ায় হানিফ বিন কাশেম জয়ী জাতীয় শিক্ষা সপ্তাহে চকরিয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নুরুল আখের ও শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক আনছারুল করিম 

চকরিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে এলোপাতাড়ি গুলি ও কুপিয়ে একব্যক্তিকে হত্যা : মুমূর্ষ শফিকে চমেকে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক :
  • সময় : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ২৮৮ পঠিত

কক্সবাজারের চকরিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে এলোপাতাড়ি গুলি ও কুপিয়ে মোহাম্মদ সেলিম (৩৮) নামে একব্যক্তিকে হত্যা করেছে সন্ত্রাসীরা। এসময় শফিউল আলম নামে অপর একব্যক্তিকে কুপিয়ে মারাত্মক জখম করেছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত ৮টার দিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের উত্তর মানিকপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। বর্তমানে ওই এলাকা থমথমে বিরাজ করেছে।
নিহত ব্যক্তির নাম । নিহত সেলিম ওই ইউনিয়নের ১নং ওয়ার্ডের উত্তর মানিকপুরের বাসিন্দা নুর মোহম্মদের পুত্র। গুরুতর আহত শফিউল আলম একই এলাকার মৃত আবু সালামের পুত্র। তাকে মুমূর্ষ অবস্থায় প্রথমে চকরিয়া সরকারি হাসপাতাল ও পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চমেকে প্রেরণ করা হয়েছে।
নিহত সেলিমের পিতা নুর মোহাম্মদ জানান, তার পুত্র মোহাম্মদ সেলিম কৃষি করে জীবিকা নির্বাহ করতেন। তার এক মেয়ে ও এক কন্যা শিশু রয়েছে। গত কয়েকদিন ধরে তার পুত্রকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছেন একই ওয়ার্ডের ইউপি সদস্য জাহেদুল ইসলাম প্রকাশ জাহেদ সিকদার। এ হুমকির বিষয়টি আমাকে অবগত করেন ছেলে।

তিনি আরও বলেন, মঙ্গলবার রাত ৮টার দিকে স্থানীয় শফিউল আলম প্রকাশ চকিদার শফি তার ছেলে মোহাম্মদ সেলিমকে বাড়ি থেকে ডেকে এনে পূর্ব থেকে সশস্ত্র অবস্থায় উৎপেতে থাকা ইউপি সদস্য জাহেদ সিকদারের হাতে তুলে দেন। এসময় জাহেদ সিকদার ও তার ভাগিনা বাবু সহ ৭-৮জন সশস্ত্র সন্ত্রাসী সেলিমকে প্রথমে কাছ থেকে গুলি করে। পরে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে। এসময় শফিউল আলম প্রকাশ চকিদার শফি এগিয়ে আসলে তাকে গুলি করে এবং কুপিয়ে জখম করে। পরে স্থানীয় এলাকাবাসী এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
সেলিমের স্ত্রী শফিকা খানম তার স্বামীকে হত্যা করা হবে বলে হুমকি দিয়ে আসছিলেন। হুমকি দেওয়ার পর থেকে সে ঘর থেকে বের হতো না। তার স্বামী তামাক চাষ করতেন। মঙ্গলবার তামাক ক্ষেতে যান। তামাক ক্ষেতে সকালে গেলেও বিকালে আর বের হননি।
তিনি আরও বলেন, সন্ধ্যার দিকে জাহেদ সিকদার ডেকেছে বলে বাড়ি থেকে নিয়ে যান শফি চৌকিদার। পরে শফি সহ সেলিম জাহেদ সিকদারে ডেরায় পৌছলে প্রথমে গুলি এবং পরে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে।
স্থানীয়রা জানান, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে মোহাম্মদ সেলিম প্রতিদ্ব›দ্বীতা করেছিলেন। তার প্রতিদ্ব›দ্বী ছিলেন বর্তমান ইউপি সদস্য জাহেদ সিকদার। সেলিম পরাজিত হওয়ার পরও প্রতিশোধ নিতে নানাভাবে হুমকি ধমকি দিতে জাহেদ সিকদার।

সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক জানান, তার ইউনিয়নে আধিপত্য বিস্তার নিয়ে সন্ত্রাসীরা কুপিয়ে দুইজনকে জখম করেছে। পরে মূমুর্ষ অবস্থায় সেলিমকে চকরিয়া সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করে।
কক্সবাজার সহকারি পুলিশ সুপার (চকরিয়ার সার্কেল) রকীব উর রাজা জানান, সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে সন্ত্রাসীদের হাতে এক ব্যক্তিকে হত্যা করা হয়েছে। এঘটনায় পুলিশ জড়িতদের গ্রেফতার করতে অভিযানে রয়েছে বলে জানান তিনি।

https://www.facebook.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2018 News Smart
Theme Dwonload From ThemesBazar.Com