শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সরইতে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করলেন মোঃ মোস্তফা জামাল  চকরিয়ার ফাঁসিয়াখালীতে পরপর সড়ক দূর্ঘটনায় মুসল্লিদের বিশেষ দোয়া মাহফিল চকরিয়া মালুমঘাটের যুবক আবদুর রহমান খুনের মামলার ৭ আসামি ফেনীর মহিপাল থেকে গ্রেফতার খুরুশকুল আশ্রয়ন প্রকল্পে দ্বিতীয় ধাপের ফ্ল্যাট বিতরণ তালিকা প্রণয়নে হ-য-ব-র-ল অবস্থা ভাড়াটিয়া, রোহিঙ্গাদের নাম উঠছে তালিকায় মাতামুহুরী নদীতে ডুবে নিখোঁজ দুই যুবকের মরদেহ উদ্ধার কক্সবাজারগামী ট্রেনের ইঞ্জিনসহ তিন বগি লাইনচ্যুত, ৭ ঘন্টা পর রেল চলাচল স্বাভাবিক ২৮ এপ্রিল ঈদগাঁওর ৫ ইউনিয়নে ভোট গ্রহণ, প্রভাবমুক্ত পরিবেশে ভোট দিতে চায় ঈদগাঁওর ভোটাররা চকরিয়ায় উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল ৯, পুরুষ ভাইস চেয়ারম্যান ৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি মহসিন বাবুল, সম্পাদক নুরে হোসাইন আরিফ রামুর কাজল ও উখিয়ার জাহাঙ্গীর উপজেলা নির্বাচন নিয়ে সিদ্ধান্তহীনতায়!

তারাবির নামাজের সময় ইট পাটকেল নিক্ষেপ

এম জিয়াবুল হক :
  • সময় : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ২৫ পঠিত

কক্সবাজারের চকরিয়ায় একটি মাদরাসায় তারাবির নামাজের সময় মহিলাদের উপর রাতের বেলায় ইট পাটকেল নিক্ষেপ করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজনকে আটক করে পরিবারের হাতে তুলে দিয়ে বিচার চাইতে গিয়ে উল্টো হামলার শিকার ও নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কিত হয়ে পড়েছেন এই জনপদের প্রখ্যাত আলেম ও জনপ্রিয় ওয়ায়েজ হাফেজ মাওলানা বশির আহমদ। পাশাপাশি তাঁর মাদরাসায় হামলা চালানোর হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের পুকপুকুরিয়া রাজধানী পাড়া এলাকায় ঘটেছে এ ঘটনা।

হাফেজ বশির আহমদ বলেন, মাহে রমজান শুরুর দিন থেকে পৌরসভার রাজধানী পাড়াস্থ তাঁর প্রতিষ্ঠিত রহমানিয়া বালক বালিকা হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার বিল্ডিংয়ের নীচতলায় এলাকার পুরুষদের জন্য ও দ্বিতীয়তলায় ধর্মপ্রাণ মহিলাদের জন্য খতমে তারাবি নামাজের আয়োজন করা হয়েছে। প্রথমদিকে কোন সমস্যা না থাকলে গত এক সপ্তাহ ধরে রাতের বেলায় তারাবি নামাজের সময় কে বা কারা মাদরাসা লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করছে। এ অবস্থায় মহিলা নামাজিদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

হাফেজ বশির আহমদ বলেন, ঘটনাটি মহিলা মুসল্লীরা আমাকে জানালে তারাবির নামাজ পড়ার সময় গত তিনদিন ধরে আমি পাহারাদার দিই। একপর্যায়ে মঙ্গলবার (২৬ মার্চ) রাত আনুমানিক পৌনে নয়টার দিকে ইট পাটকেল নিক্ষেপকালে পাহারাদাররা হোজাইফা নামের এক কিশোরকে ধরে আমার কাছে নিয়ে আসে। পরে আমি ওই কিশোরের মামা দিগরপানখালী এলাকার কফিল উদ্দিনকে ঢেকে এনে বিস্তারিত ঘটনা বলে ভাঙ্গারমুখ মসজিদের ইমাম হাফেজ আবুল হোছাইনের উপস্থিতিতে আটক কিশোরকে তাঁর হাতে তুলে দিই। এসময় কফিল উদ্দিনকে বলি, আপনার ভাগিনাসহ জড়িতরা কী কারণে ইট পাটকেল নিক্ষেপ করছে, নাকি তাদেরকে কেউ একাজের জন্য উৎসাহিত করছে, আমাকে একটু জানাবেন।

হাফেজ বশির আহমদ অভিযোগ করে বলেন, আমার মাদরাসায় ইট পাটকেল নিক্ষেপ করার ঘটনায় বিচার চাইতে গিয়ে এখন জড়িতরা জোটবদ্ধ হয়ে আমি এবং আমার পরিবার সদস্যদের উপর হামলা চালানোর জন্য নানাভাবে হুমকি দিচ্ছে। পাশাপাশি তাঁরা আমার মাদরাসায় আক্রমণ করার জন্য হাঁকা বকা করছে। রাতের আঁধারে মাদারসা
লাগোয়া সাইনবোর্ডে চিকা মেরেছে। এই অবস্থায় আমি এবং আমার পরিবার সদস্যরা নিরাপত্তা নিয়ে শঙ্কিত হয়ে পড়েছি। এ ঘটনায় আমি প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

ভুক্তভোগী হাফেজ বশির আহমদ বলেন, আমার এতিমখানা নিয়ে আগে থেকে একটি কতিপয় মহল চক্রান্ত করে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, তাদের ইন্ধনে মজিদিয়া মাদারাসায় পড়ুয়া শিক্ষার্থী হোজাইফাসহ জড়িতরা ইট পাটকেল নিক্ষেপ করছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ বলেন, এধরণের ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি। তবে লিখিত অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

https://www.facebook.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2018 News Smart
Theme Dwonload From ThemesBazar.Com